ডেস্ক রিপোর্ট : কুষ্টিয়ার দৌলতপুরে আকিজ বিড়ি ফ্যাক্টরীর ম্যানেজারের অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে শ্রমিকরা সড়ক অবরোধ করে। পুলিশী বাধায় অবরোধ পন্ড হলেও শ্রমিকদের ইটের আঘাতে এক পুলিশ সদস্য আহত হয়েছে।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, হোসেনাবাদ এলাকায় আকিজ বিড়ি ফ্যাক্টরীর ম্যানেজার আমিনুল ইসলাম এবং সহকারী ম্যানেজার পলাশ দীর্ঘদিন ধরে শ্রমিকদের দিয়ে বিড়ির প্যাকেটে নকল এবং ছেড়া ব্যান্ডরোল ব্যবহার করতে বাধ্য করে আসছিল।

সম্প্রতি কিছু শ্রমিক এ কাজ করতে অস্বীকার করায় ফ্যাক্টরী ম্যানেজার তাদের কাজে আসতে নিষেধ করেন। কিন্তু অসহায় শ্রমিকরা বাধ্য হয়ে কাজে আসলে বুধবার সকালে ম্যানেজার তাদের বের করে দেন। এসময় শ্রকিরা এর প্রতিবাদ জানান। এবং বিক্ষোভ প্রদর্শন করেন। অবস্থা বেগতিক দেখে ফ্যাক্টরী ম্যানেজার থানায় খবর দেন। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করার চেষ্টা করেন।

বাধ্য হয়ে শ্রমিকরা সেখান থেকে সরে এসে কুষ্টিয়া-প্রাগপুর সড়কে গাছের গুড়ি ফেলে অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। পরে পুলিশ সেখানে উপস্থিত হয়ে শ্রমিকদের সরে যেতে বললে শ্রকির না সরায় পুলিশ ফাঁকা গুলি বর্ষণ করে। এসময় শ্রমিকরা পাল্টা ইট পাটকেল ছুড়ে। ইটের আঘাতে জাহিদুল ইসলাম নামে এক পুলিশ সদস্য আহত হয়েছে। এ ঘটনার পর থেকে ঐ এলাকায় শ্রমিকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এ ব্যাপারে আকিজ বিড়ি ফ্যাক্টরীর ম্যানেজার আমিনুল ইসলাম সাথে কথা বলার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

দৌলতপুর থানার ওসি জাবীদ হাসান জানান, বিড়ি ফ্যাক্টরীর কিছু ¤্রমিক আন্দোলন করার চেষ্টা করেছিল। পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়নত্রণ আনে এবং ঘটনাস্থল থেকে ৩ জন কে আটক করেছে। পুলিশ আহতের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে ওসি জানিয়েছেন।