বিল্লাল হোসেন, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম কাজ ১৫ থেকে ২১ জুন। উপজেলার সকল ইউনিয়নে একযোগে সাতদিনব্যাপী জনশুমারির তথ্য সংগ্রহ করা হবে।

গত (৪ জুন শনিবার) থেকে জনশুমারি ও গৃহগণনা (২০২২) সুপারভাইজার ও গণনাকারীদের (০৮ দিনব্যাপী) প্রশিক্ষন কর্মশালা কার্যক্রম চলছে। ১ম: প্রথম ব্যাচ ৪ থেকে ৭ ও ২ব্যাচ: ব্যাচ ৯ থেকে ১২ জুন পর্যন্ত। এ প্রশিক্ষন দেওয়া হচ্ছে, উপজেলার ২ নং মেদুয়ারী ইউনিয়ন পরিষদ কক্ষে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাবা, জেসমিন নাহার রানি ও সেইসাথে প্রশিক্ষন জোনাল অফিসার মোহাম্মদ হাবিবুল্লাহ (বাহার)।

ভালুকা উপজেলা পরিসংখ্যান তথ্য তদন্তকারী কর্মকর্তা তোফাজ্জল হোসেনের তথ্য মতে জানা যায়, উপজেলায় (মোট ১৪৬৩ জন) তথ্য সংগ্রহকারী ও গৃহণনাকারী (২৬০ জন) সুপারভাইজার এবং আগামী ১৪ তারিখ দিবাগত রাত ১২.১ মিনিট থেকে ভাসমান লোকজনের গণনা করবে সকাল ছয়টা পর্যন্ত। পরবর্তীতে সকাল ৬ টা থেকে গণনাকারী সুপারভাইজারা ১৫ থেকে ২১ জুন, থেকে গণনা কার্যক্রম একযোগে শুরু করবে সাড়াভালুকায়।

মেদুয়ারী ইউনিয়নে প্রশিক্ষন জোনাল অফিসার মোহাম্মদ হাবিবুল্লাহ (বাহার) জানান, মেদুয়ারী ইউনিয়নে আমিসহ মোট ৮৫ জন গৃহণনা কার্যক্রমে নিয়োজিত থাকবো