নিজস্ব প্রতিনিধিঃ যশোর দ্বিতীয় দিনে ভুয়া নার্স নির্মূলে অভিযান চালিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। গতকাল বুধবার সকালে জেলা সিভিল সার্জন ডা. মাহমুদুল হাসানের নেতৃত্বে সদর শহরের মর্ডান, কুইন্স ও ইবনে সিনা হসপিটালে অভিযান চালনো হয়। সাথে ছিলেন, যশোর জেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডা. রেহেনেওয়াজ, ডা. সামিনা পারভীন স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা ও যশোর নার্সিং এন্ড মিডওয়াইফারি কলেজের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী বিপ্লব আলী, খন্দকার হাসিব, সুরাইয়া বিনতে আনোয়ার (শান্তা) সহ শিক্ষার্থীরা।

প্রথমে যশোর সদর শহরের মডার্ন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালালিয়ে দেখা যায়, সেখানে অধিকাংশ নার্স ভুয়া। তাদের কোনো ডিপ্লোমা সার্টিফিকেট নেই। এ সময় সিভিল সার্জন তাদের আগামী ১৫ দিনের মধ্যে ডিপ্লোমা নার্স নিয়োগ দিতে নির্দেশ দেয়া হয়। এই নির্দেশ মানা না হলে প্রতিষ্ঠান ‘সিলড’ করে দেয়ার হুশিয়ারি দেয়া হয়েছে। এরপর কুইন্স ও ইবনে সিনা হাসপাতালে অভিযান পরিচালনা করে তেমন কোনো অসঙ্গতি পাওয়া যাইনি স্বাস্থ্য বিভাগ।

যশোর জেলা সিভিল সার্জন ডা. মাহমুদুল হাসান জানান, ভুয়া নার্স নির্মূল না হওয়া পর্যন্ত সদর শহরের ক্লিনিক গুলোতে এই অভিযান অব্যাহত থাকবে। সঠিকভাবে ক্লিনিক পরিচালনা করা না হলে, কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানান।