এসএম স্বপনঃ বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে উন্নত মানের ১০ টি রাইডিং হর্স (ঘোড়া) আমদানি করেছে বাংলাদেশ পুলিশ।

মঙ্গলবার (২৯ মার্চ ) দুপুর সাড়ে ৩ টার সময় পেট্রাপোল বন্দর থেকে ভারতীয় হর্স অ্যাম্বুলেন্স ট্রাকে করে এ ঘোড়া ১০ টি বেনাপোল বন্দরে এসে পৌঁছায়।

জানা যায়, বাংলাদেশ পুলিশের নামে এ ঘোড়াগুলো কেনা হয়েছে। এ ঘোড়া গুলোও তার আনুষাঙ্গিক জিনিসপত্র ভারতের রপ্তানিকারক বিধাতা সাপ্লায়ার এর থেকে কেনা হয়েছে। এছাড়া ভারতের পাঞ্জাব থেকে ঘোড়াগুলোকে কেনা হয়েছে । আর এ ঘোড়াগুলো ছাড় করতে বেনাপোল কাস্টম হাউজে মেসার্স মাধ্যম নামে একটি সিএন্ডএফ এজেন্ট প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছে। ঘোড়াগুলোর আমদানি মূল্য ১ লাখ ৬ হাজার মার্কিন ডলার।

মেসার্স মাধ্যম সিএন্ডএফ এজেন্টের প্রতিনিধি সাজেদুর রহমান জানান, ভারতের রাজস্থান থেকে ১০ টি রাইডিং হর্স (ঘোড়া) কিনেছে বাংলাদেশ পুলিশ। রাতের মধ্যেই ঘোড়াগুলো খালাশ নেওয়া হবে। এবং বেনাপোল বন্দর ছেড়ে ঘোড়াগুলো বুধবার (৩০ মার্চ) সকাল নাগাদ ঢাকা রাজারবাগ পুলিশ লাইনে পৌঁছাবে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জানান, ঘোড়াগুলো বেনাপোল বন্দরে আসার পরে দ্রুত ছাড় করানোর জন্য সব ধরনের সহযোগিতা করা হয়েছে। এবং ঘোড়াগুলো রাতের মধ্যেই বেনাপোল বন্দর থেকে ঢাকার রাজারবাগ পুলিশ লাইনের উদ্দেশ্যে রওনা হবে বলে জানান তিনি।