নিজস্ব প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে‌ তথ্য আপার উদ্যোগে মুক্তিযোদ্ধাদের নিয়ে বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠিত হয় ।সোমবার সকালে জাতীয় মহিলা সংস্থা র বাস্তবায়নে মনাকষা ইউনিয়নের রাজনগর হাঙ্গামী এলাকায় বিশেষ উঠান বৈঠক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান‌ ও জাতীয় ‌মহিলা সংস্থার সভাপতি শিউলি বেগমের সভাপতিত্বে শুরু হয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪৩ চাঁপাইনবাবগঞ্জ ১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডাক্তার সামিল উদ্দিন আহম্মেদ শিমুল। বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক ও উপজেলা তথ্যসেবা কর্মকর্তা ফৌজিয়া আক্তারসহ অন্যরা।‌
উল্লেখ্য, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়িত তথ্য আপাঃ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়)।
তথ্য আপা তথ্য প্রযুক্তি ‌ভিত্তিক বিভিন্ন সেবা দিয়ে থাকে একেবারে বিনা পয়সায়। এছাড়া ও বিভিন্ন চাকুরির আবেদন, ভর্তির আবেদন, ইমেইল,ম্যাসেন্জার, ফলাফল, ডায়াবেটিকস পরীক্ষা, প্রেসার পরীক্ষা, শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসা বাণিজ্য সংক্রান্ত তথ্য আদান প্রদান করে থাকে একেবারে বিনামূল্যে।