নিজস্ব প্রতিবেদক : যশোরের শার্শা সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় এক পাচারকারীর জুতার মধ্যে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় ৬টি স্বর্নেরবার পাওয়া গেল।

খুলনা ২১বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মোহাম্মদ খুরশীদ আনোয়ার বলেন, রোববার রাতে গোগা সীমান্তের পল্লী বিদ্যুতের অভিযোগ কেন্দ্রের সামনে থেকে ওই পাচারকারিকে আটক করা হয়।

আটক পাচারকারি চয়ন হোসেন(১৮) শার্শা উপজেলার গোগা গাজিপাড়ার নুরুজ্জামানের ছেলে।

বিজিবি কর্মকর্তা জানান, গোপন একটি সংবাদে জানতে পারি এই সীমান্ত দিয়ে রাতে একজন পাচারকারিরা স্বর্ণের একটি চালান ভারতে পাচার করবে।এমন তথ্যের ভিত্তিতে গোগা ক্যাম্পের বিজিবির টহলদল সীমান্তের মেইন পিলার ১৭ এর ৭ এস এর ৪২ আর পিলার হতে ১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে গোগা পল্লী বিদ্যুতের অভিযোগ কেন্দ্রের সামনে গোপনে অবস্থান করে। ওই সময় স্বর্ন পাচারকারি একটি ব্যটারিচালিত ভ্যানে করে সীমান্তের দিকে যাচ্ছিলেন। তখন ওই ভ্যানের যাত্রী চয়ন হোসেনের আচরন সন্দেহজনক হওয়ায় তাকে আটক করা হয়। প্রথমে তার শরীর তল্লাশি করে কোন স্বর্ন পাওয়া যায়নি। পরে তাকে জিজ্ঞাসাবাদ করলে সে স্বীকার করে তার জুতার ভেতরে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় স্বর্ণেরবারগুলো রয়েছে।এসময় তার জুতার ভেতরে ৬টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ৭০৪ গ্রাম। আটক স্বর্ণের সিজার মূল্য ৭২লাখ ০৮ হাজার ২৫৬ টাকা।

লেফটেন্যান্ট কর্ণেল খুরশিদ আনোয়ার বলেন, উদ্ধারকৃত স্বর্ণের চালানটি যশোর ট্রেজারিতে এবং আসামীকে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।