আনোয়ার হোসেনঃ নিজস্ব প্রতিনিধি : যশোর দেশের সকল শহিদ বীর মুক্তিযোদ্ধার স্মরণে দোয়া ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শুক্রবার যশোর সদর শহরের পাইপপট্টি এলাকায় এই ইফতার মাহফিলের আয়োজন করেন জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক পৌর কাউন্সিলর মারুফ হোসেন খোকন।

ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম মিলন।

তিনি বলেন, যশোর শহরের পাইপপট্টি থেকে আমরা ছয়দফা আন্দোলনের মিছিল বের করতাম। আবার মিছিল শেষ করে এখানে এসে চা খেতাম। আওয়ামী লীগের সেই সময়ের সাধারণ সম্পাদক প্রয়াত মোশারফ হোসেনের মতো কিছু লোক আওয়ামী লীগে ছিলো বলেই সেই সময় বঙ্গবন্ধুর সকল আন্দোলন আমরা সফল করতে পেরেছিলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক কল্যাণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা একরাম উদ দ্দৌলা। তিনি বলেন, বঙ্গবন্ধুর ডাকে আমরা দেশ স্বাধীন করেছিলাম। বঙ্গবন্ধু যখন দেশ গঠনের কাজে মনোনিবেশ করেন, ঠিক তখনই স্বাধীনতা বিরোধী চক্র তাকে সপরিবারে হত্যা করে। দেশের অগ্রযাত্রা থামিয়ে দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। মুক্তিযুদ্ধের চেতনা বির্নিমানে কাজ করছেন।

যশোর জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ, দপ্তর সম্পাদক নবী নেওয়াজ মো. মুজিবুদ্দৌলা সরদার কনক, উপ-দপ্তর সম্পাদক ওহিদুল ইসলাম তরফদার, সদস্য প্রফেসর মোয়াজ্জেম হোসেন, সামির ইসলাম পিয়াস, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব হোসেন, দেয়াড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আখতারুজ্জামান আনোয়ারসহ আওয়ামী লীগ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দ।