কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈরে একটি আবাসিক কলোনিতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে অন্তত ৩৫ জন দগ্ধ হয়েছেন। তাদের মধ্যে ২৮ জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় জেলার কালিয়াকৈর উপজেলার মৌচাক, তেলিরচালা এলাকায় টপেস্টার গার্মেন্টসের পাশে শফিক মিয়ার মালিকানাধীন আবাসিক কলোনিতে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, বুধবার সন্ধ্যার ইফতারের পরপরই ওই কলোনির একটি কক্ষে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়। এ ঘটনায় অনেকে দগ্ধ হয়েছেন। তাদের অবস্থা গুরুতর থাকায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বুধবার রাত সাড়ে ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আহতদের নাম ঠিকানা পাওয়া যায়নি।

গাজীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে কয়েকজন আহত হয়েছে তাদের উদ্ধার করে চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়েছে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া ঢাকা টাইমসকে জানান, দগ্ধ ২৮ জনকে বার্ন ইউনিটে নিয়ে আসা হয়েছে।