শালিখা মাগুরা প্রতিনিধিঃ মাগুরায় “স্মার্ট ইজি হেলথ বাংলাদেশ লিমিটেড” নামের একটি ভুয়া প্রতিষ্ঠানের কার্যক্রম স্থগিতের নির্দেশ দিয়েছে শালিখা উপজেলা প্রশাসন।

ওই প্রতিষ্ঠানটির কর্মকর্তারা শালিখা উপজেলার দেড় শতাধিক ব্যক্তিকে গ্রাম্য চিকিৎসক বানানোর নাম করে প্রায় ৫ লক্ষাধিক টাকা হাতিয়ে নিলেও উপজেলা প্রশাসনের চাপের মুখে তারা সেটি ফেরত দিতে বাধ্য হয়েছেন বলে জানা গেছে।

শালিখা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, শালিখা উপজেলার চটকাবাড়িয়া গ্রামের নিরাপদ বিশ্বাসের পুত্র মনিকুমার বিশ্বাস এবং একই উপজেলার শালিখা গ্রামের লাল মিয়া শিকদারের পুত্র শাহিন শিকদার ‘স্মার্ট ইজি হেলথ বাংলাদেশ’ নামে একটি ভুয়া প্রতিষ্ঠানের কর্মকর্তা পরিচয় দিয়ে স্থানীয় দেড় শতাধিক মানুষের কাছ থেকে বিভিন্ন অংকের অর্থ হাতিয়ে নেয়। প্রতারক চক্রটি সুকৌশলে গ্রাম্য সহজ সরল মানুষের কাছ থেকে ৪/৫ হাজার আবার কারো কারো নিকট থেকে তারও বেশি টাকা নিয়ে একটা ব্যাগ, ন্যাপকিন ও কিছু জন্ম নিয়ন্ত্রনের ট্যাবলেট দিয়ে প্রশিক্ষণ কার্যক্রম শুরু করে। এই কার্যক্রম পরিচালনার জন্যে তারা শালিখার আড়পাড়া বাজারে একটি অফিস ভাড়া নেয়। সেখানে প্রশিক্ষক হিসেবে নীলফামারী জেলার এক ব্যাক্তিকে ডাক্তার সাজিয়ে নিয়ে উপস্থাপন করে। বিষয়টি শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরে এলে তিনি ওই প্রতিষ্ঠানের বৈধ কাগজ পত্র উপস্থাপনের নির্দেশ দেন। কিন্তু তারা উপযুক্ত কাগজপত্র দেখাতে ব্যার্থ হওয়ায় প্রতিষ্ঠানটির যাবতীয় কার্যক্রম স্থগিত করে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে নেয়া অর্থ ফেরতের নির্দেশ দিয়েছেন।

শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা হরেকৃষ্ণ অধিকারী বলেন, প্রতিষ্ঠানটি স্থানীয় সাধারণ মানুষের সাথে প্রতারণা চালিয়ে আসছিলো বিধায় তাদের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।