সনতচক্রবর্ত্তী:ফরিদপুরে গ্যাস দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। গ্যাসের পাইপলাইন এসে গেছে। তবে পৃথিবী সংঘাতপূর্ণ হওয়ায় এ কাজে বিলম্ব হচ্ছে। মধ্যপ্রাচ্য ও ইউক্রেন সংকট তো আমরা উপেক্ষা করতে পারি না। পৃথিবী শান্ত হলে আমরা গ্যাস দিতে পারব। কথগুলো বলেছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকেলে ফরিদপুরে ১৯ দিনব্যাপী জসীম পল্লীমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। ফরিদপুর শহরতলীর গোবিন্দপুর গ্রামে পল্লীকবির বাড়ির পাশে কুমার নদের তীরে জসীম মঞ্চে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রসাশন ও জসীম ফাউন্ডেশনের উদ্যোগে এ মেলার আয়োজন করা হয়েছে জসীম মঞ্চ সংলগ্ন জসীম উদ্যানে।

ফরিদপুরে শিল্প কলকারখানা প্রতিষ্ঠার জন্য গ্যাসের ব্যবস্থা করা হবে বলে জানিয়ে তিনি আরও বলেন, কবি জসীম উদ্দীন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মধ্যে একটা আত্মিক সম্পর্ক ছিল। বঙ্গবন্ধু কবি জসীম উদ্দীনকে বড় ভাই বলে ডাকতেন। বঙ্গবন্ধুকে রাজনীতির কবি বলা হয় আর জসীম উদ্দীন ছিলেন সাহিত্যের কবি।

ফরিদপুরের জেলা প্রশাসক ও জসীম ফাউন্ডেশনের সভাপতি মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে জসীম পল্লীমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ কে আজাদ, ফরিদপুর-২ (নগরকান্দা ও সালথা) আসনের সংসদ সদস্য শাহদাব আকবর লাবু চৌধুরী,ফরিদপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম, স্থানীয় সরকারের উপ-পরিচালক চৌধুরী রওশন ইসলাম, কবিপুত্র খুরশিদ আনোয়ার, অম্বিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল আলম প্রমুখ।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সুবল চন্দ্র সাহা, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, কবিকন্যা আসমা জসিম উদ্দীন তৌফিক, কবিপুত্র জামাল আনোয়ার প্রমুখ।