এস এম মহিদার রহমান, সাতক্ষীরা : জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে নিসচা সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২২ অক্টোবর, রবিবার বেলা ১১ টায় নিসচা সাতক্ষীরা জেলা শাখার পলাশপোলস্থ অস্থায়ী কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অধ্যাপক মোঃ মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে এবং নিরাপদ সড়ক চাই এর সহ সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার নির্বাহী সম্পাদক অধ্যাপক নূর মোহাম্মদ পাড় এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন দৈনিক দক্ষিনের মশাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ আশেক-ই-এলাহী, দৈনিক পত্রদূত পত্রিকার উপদেষ্টা সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ, সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ আবুল কালাম, জেলা তথ্য অফিসার জাহারুল ইসলাম, নিসচা সাতক্ষীরা শাখার সভাপতি আলহাজ¦ মুহাম্মদ দিদারুল ইসলাম, জেলা নাগরিক অধিকার উন্নয়ন সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি মশিউর রহমান বাবু, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন, মুক্ত স্বাধীন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও নিসচা সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম মহিদার রহমান, কাউন্সিলর শফিক উদ দৌলা সাগর, জেলা জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সহঃ অধ্যাপক কে এম আনিছুর রহমান, সহঃ অধ্যাপক মনিরুজ্জামান মনির, সংগঠনের কার্যকরী সদস্য ও সহকারী অধ্যাপক ইদ্রিস আলী, সুজন সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক সিনিয়র প্রভাষক শেখ হেদায়েতুল ইসলাম, শিবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, প্রভাষক এস এম রজব আলী, নিসচা সাতক্ষীরা জেলা শাখার সাংস্কৃতিক সম্পাদক তৌফিকুজ্জামান লিটু, প্রকাশনা সম্পাদক মোঃ আব্দুস সামাদ।

এ এসময় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “সড়ক দূর্ঘটনার কারণে তাজা তাজা প্রাণ ঝড়ে যাচ্ছে। বাস, ট্রাক, ইজি বাইক, মোটর সাইকেল, নসিমন, করিমন, থ্রি হুইলার আমরা ব্যবহার করে যাচ্ছি। সে গুলো ব্যবহার করার কারণে কোন না কোন বিপদের সম্মুখীন হচ্ছে ও জান-মালের ক্ষতি হচ্ছে। চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চন সড়ক দূর্ঘটনায় মারা যান। তারপর থেকে তিনি একাই সংগ্রাম করে নিরাপদ সড়ক চাই আন্দোলন শুরু করেন। কিন্তু আজ তিনি একা নন। সরকার সে দাবী গ্রহণ করে তার সাথে একাত্মতা ঘোষণা করে ২২ অক্টোবরকে জাতীয়ভাবে নিরাপদ সড়ক দিবস পালিত হচ্ছে।” এ সময় আরো উপস্থিত ছিলেন সহ-সাধারণ সম্পাদক মোঃ রাউফুজ্জামান, দপ্তর সম্পাদক এ এস এম শাহনেওয়াজ মাহমুদ রনি, প্রচার সম্পাদক মনিরুজ্জামান মনি, কার্যকরী সদস্য সাইদুর রহমান শাহিন। সদস্য মোঃ অহিদ্জ্জুামান, মোঃ রুহুল আমিন, মীর মামুন হাসান, মোঃ শফিকুল ইসলাম, মোঃ মনিরুজ্জামান, রেবেকা সুলতানা, আব্দুল আল মামুন, মোঃ সাইফুল আযম খান মামুন, মোঃ রফিকুল আলম, মোতাহার নেওয়াজ মিনাল, মোঃ আতিকুজ্জামান, আবির হোসেন লিয়ন, মোঃ সেলিম, কাজী ফকরুল ইসলাম রিপন, মোঃ ইদ্রিস আলী, মোঃ মোস্তাফিজুর রহমান, শেখ হাসান গফুর, জি এম মনিরুল ইসলাম, মোঃ আতিয়ার রহমান, মোঃ আমিন আনছারী, গোলাম মোস্তফা, মোঃ কামাল হোসেন প্রমুখ। অনুষ্ঠান শেষে নিসচা’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনের স্ত্রী মরহুমা জাহানারা কাঞ্চনের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা মোঃ আবুল হোসেন।