এস এম মহিদার রহমান, সাতক্ষীরা ঃ “গাছ লাগান পরিবেশ বাঁচান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরা সদরের তুজুলপুরে বিভিন্ন প্রকার ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়েছে। ট্রলি মালিক-শ্রমিক সমিতির আয়োজনে সোমবার বেলা ১১টায় তুজলপুর কৃষক ক্লাব চত্বরে সংগঠনটির সভাপতি মো. জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং গাছের চারা বিতরণ করেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, “প্রকৃৃতির ভারসাম্য রক্ষা করতে বেশি বেশি গাছ লাগাতে হবে। বজ্রপাত রোধে সকলকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তালগাছ লাগানোর নির্দেশনা দিয়েছেন। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে দেশের উন্নয়ন, অগ্রগতি ও শান্তির স্বার্থে স্বাধীনতার স্বপক্ষের মানুষদের প্রয়োজন। দেশের সকল মানুষদের ভালো রাখতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। এসময় উপস্থিত সকলের কাছে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন এমপি রবি।”

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঝাউডাঙ্গা কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জী, তুজলপুর জিসি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম, ঝাউডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ কাশেম প্রমুখ।

এসময় উপস্থিত সকলের মাঝে ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয় এবং গাছের চারা হাতে নিয়ে গাছ লাগানো এবং দেশের উন্নয়ন ও শান্তি বজায় রাখতে সন্ত্রাস বিরোধী কর্মকান্ড পরিহার করতে উপস্থিত সকলকে শপথ বাক্য পাঠ করানো হয়। এসময় দলীয় ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, কৃষক ক্লাব ও তুজলপুর ট্রলি মালিক-শ্রমিক সমিতির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন, তুজুলপুর কৃষক ক্লাবের সভাপতি সাংবাদিক ইয়ারব হোসেন।