সাঈদ ইবনে হানিফ ] বাঘারপাড়া ঃ যশোরের বাঘারপাড়ার পল্লিতে একটি ফাঁকা বাড়ির তালা ভেঙ্গে নগদ একলক্ষ ২০ হাজার টাকা সহ দুই ভরি স্বর্ণালংকার চুরি করে পালিয়েছে চোর চক্র। ২৪ জুন শনিবার বেলা ১০ টা থেকে ১১ টার মধ্যে এই চুরি সংঘটিত হতে পারে বলে জানিয়েছে বাড়ির মালিক শাহাবুদ্দিন ও তার স্ত্রী। চুরি সংঘটিত হওয়া বাড়িটি উপজেলার বাসুয়াড়ী ইউনিয়নের ঘোষনগর গ্রামে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নির্জন ওই বাড়িটির পাঁচশ মিটারের মধ্যে অন্য কোন বসতি নেই। ভুক্তভোগী পরিবারের সাথে কথা বলে জানা গেছে, সকালে খাওয়া দাওয়া করে বাড়ির মালিক শাহাবুদ্দিন ব্যাক্তিগত কাজে বেরিয়ে যায়। কিছুক্ষন পরে স্ত্রী গোলেজান বিবি ও পার্শ্ববর্তী বাড়িতে যায় ওই বাড়িতে গোলেজান বিবি ঘন্টা খানেক সময় অবস্থান করেন। এরইমধ্যে শাহাবুদ্দিন বাড়িতে ফিরে ঘরের তালা ভাঙ্গা দেখে তড়িঘড়ি করে ঘরে গিয়ে আসবাবপত্র ছড়ানো ছিটানো এবং বাক্সটা ভাঙ্গা দেখে স্ত্রীকে ডাক চিৎকার দেয়। দিনে দুপুরে এমন চুরির খবর পেয়ে আশপাশের ও গ্রামের মানুষ জন ছুটে আসেন। এসময় বাড়ির মালিক শাহাবুদ্দিন এই প্রতিবেদক কে চুরি হওয়া ঘরের চিত্র ও নমুনা দেখান। তিনি বলেন, তার পৈত্রিক বাড়ি পার্শ্ববর্তী ঘুনি গ্রামে। গত কয়েক মাস আগে তিনি ঘোষনগর গ্রামের এই জনগুরুত্বপূর্ণ পাঁকা রাস্তার পাশে নতুন বসতি স্থাপন করে বসবাস শুরু করেন। অনেকটা ফাঁকা বাড়ি হওয়ায় নগদ টাকা পয়স ঘরে রাখেন না। ঘটনার কয়েক দিন আগে তিনি একটি গুরুত্বপূর্ণ কাজের জন্য একলক্ষ ২০ হাজার টাকা জোগাড় করে ঘরে রাখেন। সেই সাথে মেয়ের প্রায় দুই ভরি সোনার গহনা ও ছিলো । দিনের এমন চুরির ঘটনা তিনি সহজে মেনেনিতে পারছেন না।

স্থানীয় ইউপি সদস্য আনিছুর রহমান বিপ্লব জানান, চুরির খবর পেয়ে আমি ভুক্তভোগীর বাড়িতে গিয়ে খোঁজখবর নিয়েছি এবং তাদের সাথে কথা বলেছি। এঘটনায় থানায় অভিযোগ করবেন বলে ভুক্তভোগী পরিবার জানিয়েছে ।