আশরাফুজ্জামান বাবু, স্টাফ রিপোর্টার : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সরকারি হাসপাতালে ডাক্তারদের বৈকালিক চেম্বারের শুভ উদ্বোধন করা হয়েছে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

সরকারি স্থাপনা ও বিদ্যমান সুবিধাদির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে নিধারিত অফিস সময়ের পর চিকিৎসা সেবা প্রদান করে ক্রমবর্ধিষ্ণু জনসাধারণের চিকিৎসা সেবা নিশ্চিতকরণে সকল সরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানের অফিস সময় পরবর্তী (সাপ্তাহিক এবং সরকারি ছুটি ব্যতীত) ইনস্টিটিউশনাল প্র্যাকটিস নীতিমালা-২০২৩ নামে অভিহিত এই কার্যক্রমের উদ্বোধন করেন ঝিকরগাছা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রশিদুল আলম।

সেবা প্রত্যাশীগণ কনসালট্যান্ট ৩০০টাকা এবং মেডিকেল অফিসার ২০০টাকা ফি এর বিনিময়ে বিশেষজ্ঞ চিকিৎসক/ এমবিবিএস/ বিডিএস অথবা সমমানের চিকিৎসকগণের চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবেন। তবে রিপোর্ট দেখানোর ক্ষেত্রে রোগীকে কোন ফি প্রদান করতে হবে না। বৈকালিক এই কার্যক্রমে দুপুর আড়াইটা হতে পাঁচটা পর্যন্ত রেজিস্ট্রেশন কার্যক্রম এবং ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চিকিৎসকগণ রোগী দেখবেন।

১৩ জুন (মঙ্গলবার) দুপুরে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হল রুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ রশিদুল আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ হাসান আরিফুর রহমান, শিশু বিশেষজ্ঞ ডাঃ আবু ইউসুফ, গাইনী বিশেষজ্ঞ ডাঃ আঞ্জুমান আরা, এনেস্থেশিওলোজিষ্ট ডাঃ সুচিন্ত কৃষ্ণ দত্ত, ঝিকরগাছা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আফজাল হোসেন চাঁদ সহ মেডিকেল অফিসার, নাসিং সুপারভাইজার ও অন্যান্য সিনিয়র স্টাফ নার্সবৃন্দ।