আব্দুল্লাহ আল-মামুন : যশোরের শার্শায় বর্ণাঢ্য আয়োজনে বিশ^ তামাকমুক্ত দিবস উদযাপন করা হয়েছে। বুধবার বেলা ১১টার সময় শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উদযাপনে উপজেলা চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে যশোর-কোলকাতা প্রধান সড়কের শার্শা বাজার এলাকা প্রদক্ষিণ করে। পরে উপজেলা কমপ্লেক্স অডিটরিয়াম ভবনে তামাকের কুফল সম্পর্কে আলোচনা সভা হয়।

“তামাক নয়” “খাদ্য ফলান” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শার্শা উপজেলা নির্বাহি কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল’র সভাপতিত্বে অনুষ্ঠিত তামাকমুক্ত দিবসের আলোচনা সভায় বক্তব্য প্রদাণ করেন শার্শা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা প্রতাপ কুমার মন্ডল, স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) লক্ষিণদার কুমার ও শার্শা থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) শাহাদাত হোসেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক প্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠানের কার্যনির্বাহি পরিষদের সভাপতি, স্থানীয় বিভিন্ন এনজিও কর্মী ও সামাজিক প্রতিষ্ঠানের সদস্যরা।