আব্দুল্লাহ আল-মামুন : ১৮ মামলার পরোয়ানাভুক্ত আসামি রাজিব হাসান চৌধুরী ওরফে রিপন চৌধুরীকে ঢাকার লালবাগ এলাকা আটক করেছেন র‌্যাব-৬ যশোরের সদস্যরা। রিপনের নেতৃত্বে গত ২০১৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত যশোর শহরের বিভিন্ন স্থানে ককটেল বোমা ও পেট্রোল বোমা বিস্ফোরণ ঘটানোর অভিযোগ রয়েছে। আটক রিপন চৌধুরী যশোর জেলা বিএনপির সাবেক সভাপতি প্রয়াত শহিদুল ইসলাম চৌধুরী নয়নের ছেলে।

আজ শনিবার ভোর রাতে ঢাকার লালবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৬ যশোরের কোম্পানি কমান্ডার এম নাজিউর রহমান।

শনিবার যশোর র‌্যাব ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে কোম্পানি কমান্ডার এম নাজিউর রহমান জানান, দীর্ঘ ১৩ বছর রাজনৈতিক ছত্রছায়ায় দেশ ও বিদেশে পালিয়ে ছিলেন রাজিব হাসান চৌধুরী ওরফে রিপন। তার বিরুদ্ধে দস্যুতা, ডাকাতি, পুলিশের কাজে বাধা, হত্যা, চাঁদাবাজিসহ ১৩ টি বিস্ফোরক, ০১টি সন্ত্রাস বিরোধী আইন, ০২ টি বিশেষ ক্ষমতা আইন ও ০২ টি হত্যা চেষ্টা অপরাধে মোট ১৮ টি মামলা রয়েছে।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার লালবাগ এলাকা থেকে তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত আসামি তার অপরাধমূলক কর্মকাণ্ডের সত্যতা স্বীকার করেছে। পরবর্তীতে তাকে যশোর কোতয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।