সনতচক্রবর্ত্তীঃ শ্রীশ্রী প্রভু জগদ্বন্ধু সুন্দরের ১৫৩তম আবির্ভাব দিবস উপলক্ষে ফরিদপুর শ্রীধাম শ্রীঅঙ্গনে ৯ দিনব্যাপী মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু চলছে।

(২৮ এপ্রিল) শুক্রবার বিকেল থেকে এ অনুষ্ঠান শুরু হয়। মহানাম সম্প্রদায়ের সভাপতি শ্রীমৎ কান্তি বন্ধু ব্রহ্মচারী শ্রীমদ্ভাগবত পাঠের মাধ্যমে উৎসবের সূচনা করেন।

প্রভুর আবির্ভাব স্মরণে বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ধর্মীয় উৎসব উপলক্ষে শ্রীঅঙ্গন সংলগ্ন মহিম ইনস্টিটিউশন মাঠে পক্ষকালব্যাপী গ্রামীণ মেলা বসেছে।

নয় দিনব্যাপী অনুষ্ঠান মালার মধ্যে রয়েছে মহানাম মহাকীর্তন, প্রভুর স্মরণে ধর্মীয় আলোচনা, অষ্টকালীন লীলা কীর্তন, প্রভু জগদ্বন্ধু সুন্দরের ফুলদোল, কুঞ্জভঙ্গ, নগরকীর্তন, জলকেলী ও মহোৎসব।

এদিকে নয় দিনব্যাপী এই ধর্মীয় উৎসবকে কেন্দ্র করে মিলিত হওয়ার মানষে এবং পূর্ণ অর্জনের আশায় জন্য বাংলাদেশ, ভারতসহ বিভিন্ন প্রান্ত হতে ইতিমধ্যেই ভক্তবৃন্দ আসতে শুরু করেছে। বিভিন্ন দোকানীরা বিভিন্ন পসরা নিয়ে ঠাকুরের ছবি, পূজার সামগ্রী, বেল তুলসী মালা, শাখা, সিঁদুর, ধর্মীয় বই সহ আরও অনেক উপকরণ বিক্রির আশায় দোকান সাজিয়ে বসেছেন যা হিন্দুদের বিভিন্ন পূজা পার্বণে ব্যবহৃত হয়।

প্রতিবারের ন্যায় এবারও লক্ষ লক্ষ পূর্ণার্থী ভক্তবৃন্দের আগমনে পদচারণায় মুখরিত হয়ে উঠছে শ্রীধাম শ্রী অঙ্গন। আগামী (৬মে) শনিবার মহতি এই ধর্মীয় অনুষ্ঠান সমাপ্তি হবে।