আব্দুল্লাহ আল-মামুন : বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রামের পা ফাটা মানুষকে ভাল বাসতেন। তিনি বিশ^াষ করতেন পা ফাটা মানুষেরা সারাদিন অক্লান্ত পরিশ্রম করে মাঠ থেকে সোনার ফসল ফলিয়ে দেশের মানুষের খাদ্যের জোগান দেয়। তিনি জাগ্রত স্বপ্নছিল কৃষক ভাল থাকলে দেশের মানুষ ভাল থাকবে। এজন্য তিনি কৃষিতে ভর্তূকি দিয়ে কৃষককে উন্নত করে তোলার চেষ্টা করেছিলেন। সেসাথে নানা উন্নয়নমুখী স্বপ্ন এঁকে তিনি দেশের সকল মানুষকে স্বাবলম্বী করার চেষ্টা করেছিলেন। তিনি নিশ্চিত ছিলেন স্বাধীন স্বার্বভৌম বাংলাদেশ একদিন বিশ^বাসীর সামনে মাথা উঁচু করে দাড়াবে। রবিবার বিকেলে শার্শা’র জেলা পরিষদ অডিটরিয়ামে আয়োজিত কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

শার্শা উপজেলা কৃষকলীগের আয়োজনে অনুষ্ঠিত এ সমাবেশে শেখ আফিল উদ্দিন এমপি আরও বলেন, এদেশের মাটিতে আত্মগোপনে থাকা একশ্রেণীর হায়েনার দল বঙ্গবন্ধুর উন্নত বাংলাদেশ দেখার স্বপ্ন পূরণ করতে দেয়নি। বাংলাদেশের মানুষ উন্নয়নের মাধ্যমে বিশে^ মাথা উঁচু করে দাড়াবে একথা ভাবতেই সেই হায়েনার জাতির জনককে হত্যার মধ্যদিয়ে বিশ^ ইতিহাসে এক কলঙ্কিত অধ্যায়ের রচনা করে। ওরা তাতেই ক্ষ্যান্ত হয়নি। ওরা ভেবেছিল বঙ্গবন্ধুর ঔরষজাত বেঁচে থাকলে তারা একদিন বঙ্গবন্ধুর উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণ করবে। এজন্য তারা একে একে হত্যা করে বঙ্গমাতাসহ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যদের। সেখানে আল্লার অশেষ মেহেরবাণীতে দেশের বাহিরে থাকায় প্রাণে বেঁচেছিলেন বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করে দেশের মানুষকে উন্নয়নমুখী করে চলা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহেনা।

বঙ্গবন্ধুর স্বপ্নকে যারা ধূলিসাৎ করতে চেয়েছিল, তারাই আজ ধূলিসাৎ হয়েগেছে। আজ বঙ্গবন্ধুর সকল স্বপ্ন বাস্তবায়ন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত বাংলাদেশ গড়তে চলেছেন। সেখানে বিএনপি-জামায়াত পিছু না ছেড়ে আজও দেশকে পিছনে ঠেলে দেওয়ার জন্য পায়তারা করছে। তারা নানাভাবে ষঢ়যন্ত্র, সন্ত্রাস আর নৈরাজ্যের মাধ্যমে গোটা বাংলাদেশকে অশান্ত করে তোলার চেষ্টা করছে। তারা ভূলেগেছে, আজকের আওয়ামীলীগ বিশাল বটবৃক্ষে আশিন হয়ে আছে। যেদলের শাখা প্রশাখা অনেক গভীরে বিদ্যমান। তাই, বিএনপি-জামায়াত ধাক্কা দিয়ে আওয়ামীলীগকে দেশের উন্নয়ন করা থেকে ঠেলে ফেলতে পারবে না। আগামী জাতীয় নির্বাচনে ভোটের লড়াইয়ে এদেশের জনগণ উন্নয়নের সরকার আওয়ামীলীগকে আবারো সরকারি দলে প্রতিষ্ঠিত করবে।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলোয়াত, নেতৃবৃন্দদের ফুলেল শ্রদ্ধা ও ক্রেস্ট উপহার দেওয়া হয়। পরে, জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় ও কৃষকলীগের দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কৃষক সমাবেশের উদ্বোধন ঘোষণা করেন অনুষ্ঠানের উদ্বোধক কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ আলী।

অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন যশোর জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কৃষক লীগের সদস্য এ্যাড. মোশাররফ হোসেন।

শার্শা উপজেলা কৃষক লীগের আহবায়ক আলহাজ¦ আয়নাল হকের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক মফিজুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদাণ করেন কেন্দ্রীয় কৃষক লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল ইসলাম বাদশা, শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, কেন্দ্রীয় কৃষক লীগের বে-সরকারি সংস্থা বিষয়ক সম্পাদক মিরুল ইসলাম, যশোর জেলা কৃষক লীগের সভাপতি এ্যাড. শামছুর রহমান, সহ- সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন রাজু, মহিলা বিষয়ক সম্পাদক ঝুমুর প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন শার্শা উপজেলঅ যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, বেনাপোল পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিনসহ স্থানীয় আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও চেয়ারম্যান, মেম্বর।