আশরাফুজ্জামান বাবু, স্টাফ রিপোর্টার : যশোর র‍্যাব-০৬ এর অভিযানে অভয়নগরের চাঞ্চল্যকর ও ক্লুলেস ইজিবাইক চালক রাশেদ হত্যা এবং ইজিবাইক ছিনতাইয়ের সাথে জড়িত অন্যতম আসামী গ্রেফতার হয়েছে। সেই সাথে আসামির কাছ থেকে উদ্ধার করা হয়েছে ছিনতাই করা ইজিবাইকটি।

যশোর জেলার ঝিকরগাছা থানার গদখালি এলাকার ভিকটিম রাশেদ উদ্দিন(২৫), পিতা জসীম উদ্দিন ইজিবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করতো। প্রতিদিনের ন্যায় গত বৃহস্পতিবার (০২ মার্চ) সকালে ইজিবাইক নিয়ে বাড়ি থেকে বের হয়ে রাশেদ আর বাড়িতে ফেরেনি। পরের দিন শুক্রবার (০৩ মার্চ) সকালে অভয়নগর থানা এলাকায় গলায় রশি পেচানো অবস্থায় ভিকটিমের মৃতদেহ পাওয়া যায়। এ বিষয়ে নিহত রাশেদের বাবা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে অভয়নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। বিষয়টি বিভিন্ন মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারিত হয় এবং জনমনে চাঞ্চল্যের সৃষ্টি করে। ঘটনার পর থেকেই র‍্যাব-৬ যশোর উক্ত ক্লুলেস হত্যাকান্ডের মূল রহস্য উদ্ঘাটনের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং আসামীদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান অব্যাহত রাখে। র‍্যাব তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উক্ত হত্যা মামলার একজন আসামীর অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়।

এরই ধারাবাহিকতায় রবিবার (৫ মার্চ) র‍্যাব-৬ যশোর ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল যশোর জেলার কোতয়ালী মডেল থানার সাড়াপোল এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকা আসামি মোঃ বেল্লাল হোসেন (৪২), পিতা: একিন মোল্লা, থানা-শালিখা, জেলা- মাগুরাকে গ্রেফতার করে এবং তার হেফাজত হতে ভিকটিমের ইজিবাইকটি উদ্ধার করে। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে উক্ত হত্যার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। উক্ত মামলায় জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারের লক্ষ্যে র‍্যাব এর অভিযান অব্যাহত আছে।

অধিকতর তদন্তের লক্ষ্যে গ্রেফতারকৃত আসামীকে মামলার তদন্তকারী সংস্থা পিবিআই যশোরের নিকট হস্তান্তর করা হয়েছে।