জাহাঙ্গীর আলম : যশোর মেডিকেল কলেজে হাসপাতালে এক ইন্টার্নের ওপর হামলা চালানো হয়েছে। হামলাকারীদের মধ্যে রয়েছেন ডাক্তার, ইন্টার্ন ও শিক্ষার্থী।

আহত ইন্টার্ন জাকির হোসেন গুরুতর অবস্থায় যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি রংপুরের কাউনিয়া উপজেলার হরিশ্বর গ্রামের মুক্তিযোদ্ধা শহিদ জামানের ছেলে। ঘটনাটি ঘটে মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাত সাড়ে আটটার পর কলেজের ১০৫ নম্বর রুমে।

বর্তমানে তিনি করোনারি কেয়ার ইউনিটের তিনতলায় স্টুডেন্ট কেবিনে কঠোর সতর্কতার মধ্যে চিকিৎসা নিচ্ছেন।

এ ঘটনায় বুধবার (১ ফেব্রুয়ারি) যশোর মেডিকেল কলেজ কর্তৃপক্ষ পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে ওই কমিটিকে। এ ব্যাপারে বৃহস্পতিবার যশোর কোতোয়ালী থানায় মামলা হয়েছে।

আহত জাকির জানান, ইন্টার্ন মেহেদী হাসান লিয়ন, শামীম হাসান ও আকাশ, ৪র্থ বর্ষের শিক্ষার্থী আব্দুর রহমান তানিম এবং বহিরাগত সাকিব ১০৪ নম্বর কক্ষে প্রতিনিয়ত মাদকের আড্ডা বসান। রাতভর চিৎকার চিল্লাচিল্লি করেন। ওই রুমের পাশেই তার রুম। এ কারণে পড়াশোনায় ব্যাঘাত ঘটে। ফলে, তিনি প্রতিবাদ করেন। এর জের ধরে মঙ্গলবার রাত পৌনে নয়টায় তারা তার রুমে প্রবেশ করে হকিস্টিক ও জিআই পাইপ দিয়ে তাকে বেধড়ক মারপিট করে।

এ বিষয়ে যশোর মেডিকেল কলেজের অধ্যক্ষ মহিদুর রহমান জানান, ঘটনাটি দুঃখজনক। জাকিরের হাত ও পা ভেঙেছে। বুকের হাড়েও আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

যশোর পুলিশের মুখপাত্র ইন্সপেক্টর রুপম কুমার সরকার জানান, এ ব্যাপারে ইন্টার্ন ডাক্তার জাকিরের ভাই জাহাঙ্গীর বাদী হয়ে কোতোয়ালী থানায় মামলা করেছে। পুলিশ আসামিদের ধরতে অভিযান চালাচ্ছে।