স্টাফ রিপোর্টার। আর্ট মাদার আর্থ ফাউন্ডেশন সংবাদপত্র জগতে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে পৃথিবী ও জনকল্যান মুলক কাজে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার জন্য যশোরের চার সাংবাদিককে বিশেষ সম্মাননা সূচক ক্রেষ্ট প্রদান করেন।

পৃথিবীর একটা বিরাট রঙিন মানচিত্র। আদতে এটা মানচিত্র নয়,বিশাল আকারের কেক। আর সেই কেক কেটেই পৃথিবীর প্রতীকি জন্মদিন উদযাপন করল একটি পরিবেশপ্রেমী সংস্থা আর্ট মাদার আর্থ ফাউন্ডেশন।

প্রতি বছর ১৫ জানুয়ারি দিনটিতে পৃথিবীর জন্মদিন পালন করে তারা।সেই ধারা বজায় রেখে রোববার নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল যশোরের শার্শা উপজেলার বাগআচড়ায়।

রোববার দুপুরে বাগআচড়া প্রেসক্লাবের সভাপতি আরিফুজ্জামান আরিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক মফিজুর রহমান পিপিএম।

বাগআচড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু সাইদের সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্যে রাখেন বিশিষ্ট সাংবাদিক আসাদুজ্জামান আসাদ।

স্বাগত বক্তব্য রাখেন আয়োজক সংস্থার বাংলাদেশ শাখার কো-অর্ডিনেটর হাবিবুর রহমান। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাংবাদিক আজিজুল ইসলাম, আসাদুজ্জামান নয়ন প্রমুখ।

প্রধান অতিথি মফিজুল ইসলাম বলেন, মানুষের অসচেতনতায় ক্রমশ দূষিত হয়ে উঠছে পৃথিবী। সবার উপরে পৃথিবী সত্য এই মর্ম সকলকে বুঝতেই হবে। পৃথিবীকে ভালবাসার বার্তা বিশ্ব বাসীর মধ্যে ছড়িয়ে দিতে হবে।

প্রধান বক্তা আসাদুজ্জামান আসাদ বলেন, পৃথিবীকে রক্ষা করতে সকলকেই এগিয়ে আসতে হবে। পৃথিবী বাঁচলে তবেই মানুষ বাঁচবে এই সত্য না বুঝলে এই পৃথিবী একদিন মানুষের বসবাসের অযোগ্য হয়ে যাবে।অহংকার হিংসা বিদ্বেষ পরিহার করে মানুষকে স্নেহ মায়া মমতা ভালবাসা দিয়ে এই পৃথিবীকে আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য করে রেখে যেতে হবে আমাদেরকে। পৃথিবী আমাদের মা।মাকে বাঁচানোর দ্বায়িত্ব সকলের। মাইকেল তরুনের এই ভূমিকার ভূয়শী প্রশংসা করেন তিনি।

এ সময় এশিয়ান টিভির যশোর জেলা প্রতিনিধি সেলিম আহম্মেদ, সাংবাদিক আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান মন্টু, নাজিমুদ্দিন জনি, ইকরামুল ইসলাম, জয়নাল আবেদীন, মেহেদী হাসান, এবিএস রনি, জিল্লুর রহমান, নূরে হাবিবসহ এলাকার সুধীজনেরা উপস্থিত ছিলেন।

সংবাদপত্র জগতে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে পৃথিবী ও জনকল্যান মুলক কাজে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার জন্য যশোরের সাংবাদিক আসাদুজ্জামান আসাদ, আজিজুল ইসলাম, সেলিম আহমদ ও আরিফুজ্জামান আরিফকে বিশেষ সম্মাননা সূচক ক্রেষ্ট প্রদান করেন।

উল্লেখ্য, নিউজিল্যান্ডের একজন নাগরিক মাইকেল তরুন স্থায়ী বিশ্ব শান্তির তত্ত্ব আবিস্কারক। এটি আন্তর্জাতিক ভাবে প্রতিবছর এই দিনে নানা জায়গায় পালিত হয়ে আসছে।