নিজস্ব প্রতিবেদক : দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোলের সিএন্ডএফ এজেন্টস স্টাফ এসোসিয়েশনের ত্রি-বার্ষিকী নির্বাচনী প্রচারণা এখন তুঙ্গে।

জানা গেছে, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ এসোসিয়েশনের ত্রি-বার্ষিক নির্বাচন (২০২৩-২০২৫) আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনকে সামনে রেখে সাধারণ ভোটারদের মধ্যে চলছে নানা জল্পনা-কল্পনা, আলোচনা-সমালোচনা। নির্বাচনকে কেন্দ্র করে বেনাপোল এখন সেজেছে অন্যরুপে। অসংখ্য তোরণ, আর নানা রঙ্গিন পোস্টারে ছেয়ে গেছে গোটা কাস্টমস, বন্দর ও চেকপোস্ট এলাকা। সকাল থেকে রাত পর্যন্ত চলছে মাইকিং। এ নির্বাচনে কে জয়লাভ করে সেটা দেখার জন্য অপেক্ষা করছে গোটা বেনাপোলবাসী। নির্বাচনকে ঘিরে হোটেল চা স্টলসহ সর্বত্রই চলছে আলোচনা।

বেনাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশনের মোট ১ হাজার ৯শ‘ ৪৯ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্টাফ এসোসিয়েশন ভবনে ভোট গ্রহণ করা হবে। এবারের নির্বাচনে ঐক্য পরিষদের রিপন-সাজেদুর ও সমমনা পরিষদের মুজিবর-বাবু দুইটি প্যানেল থেকে ১৭টি পদে ৩৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনকে কেন্দ্র করে উভয় প্যানেলের প্রার্থীরা বেনাপোলসহ শার্শা, নাভারন, বাগআঁচড়া, ঝিকরগাছসহ বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচার প্রচারনা চালাচ্ছেন বাড়ি বাড়ি। নিবাচর্নী প্রচার প্রচারনায় দু’টি প্যানেল শক্ত অবস্থানে রয়েছেন। এ নির্বাচনকে সামনে রেখে বেনাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফদের মাঝে নির্বাচনী আমেজ সৃষ্টি হয়েছে। সর্বত্র সাংগঠনিক তৎপরতা জোরেসোরেই চালাচ্ছেন প্রার্থীরা। নিজ নিজ প্যানেলের প্রার্থীরা নিজেদের অবস্থান সদস্যদের সামনে তুলে ধরতে সমর্থকদের নিয়ে গনসংযোগ মতবিনিময় সভা ও প্রার্থিদের পরিচয় পর্ব শেষ করে ছুটছে এলাকার ভোটারদের কাছে। যাচ্ছে ভোটারদের বাড়ি বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে। ভোটারসহ সাধারণ জনগন এ নির্বাচনে প্রার্থীদের ভোটের ফলাফল নিয়ে আগাম হিসাব নিকাশ করতে শুরু করেছে। সবাই ধারনা করছে এবার নতুন পুরাতন মুখের সমন্বয়ে প্রার্থী নির্বাচিত হবে। তবে সভাপতি ও সাধারন সম্পাদক পদে লড়াই হবে হাড্ডাহাড্ডি।

রিপন-সাজেদুর ঐক্য পরিষদের সাধারন সম্পাদক প্রার্থী সাজেদুর রহমান বলেন, ঐক্য পরিষদ কল্যানের পথে চলে, সদস্যদের সুুন্দর কর্মপরিবেশ সৃষ্টির লক্ষ্যে কাজ করে আসছে। ইনশাআল্লাহ নির্বাচিত হলে আগামিতেও ঐক্য পরিষদের সদস্যরা এসোসিয়েশনকে আরো শক্তিশালী করতে কাজ করে যাবে । সর্বোপরি সাধারণ সদস্যদের সকল সুযোগ-সুবিধার জন্য কাজ করে যাবে।

মুজিবর-বাবু সমমনা পরিষদের সভাপতি প্রার্থী মুজিবর রহমান জানান, দীর্ঘদিন আমরা সদস্যদের সেবা করে আসছি। এবারও সাধারন সদস্যরা তাদের দাবি আদায়ে আমাদের পাশে থেকে ভোট দিয়ে আবারও আমাদের নির্বাচিত করবে।

নির্বাচন পরিচালনার দায়িত্বে নিয়োজিত প্রধান নির্বাচন কমিশনার আব্দুল হামিদ জানান, নির্বাচন সুষ্ঠু ভাবে সম্পন্ন করার সকল প্রস্তুুতি সম্পন্ন করা হয়েছে। ১৬ জানুয়ারি স্টাফ এসোসিয়েশনের নিজস্ব মিলনায়তনে নির্বাচন অনুষ্ঠিত হবে।