সানজিদা আক্তার সান্তনা : যশোরে ভুয়া নিয়োগ পত্র দিয়ে প্রতারনার মধ্যমে ১০ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে বাবা-মা ও ছেলের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। বুধবার অভয়নগরের প্রেমবাগ গ্রামের সৈয়দ মহাসিন আলম বাদী হয়ে এ মামলা করেছেন। অতিরিক্তি চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহমেদ অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

আসামিরা হলো মণিরামপুরের রোহিতা গ্রামের কাজী আশিক আল মামুন সজীব, তার বাবা কাজী রেজাউল ইসলাম ও মা মফিয়া খাতুন ।

মামলার অভিযোগে জানা গেছে, আসামিরা সৈয়দ মহসিন আলমের আত্বীয়। আশিক আল মামুন সজীব নিজেকে মন্ত্রনালয়ে চাকরি করে বলে পরিচয় দেন। দুই বছর আগে আশিক প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইন্সটিটিউটে অফিস সহকারী পদে চাকরির প্রস্তাব দেন মহসিন আলমের অনার্স পড়ুয়া মেয়ে মুনিয়ার জন্য। চাকরি দিতে আশিক ১০ লাখ টাকা দাবি করেন। আশিকের প্রস্তাবে রাজি হয়ে বিভিন্ন সময়ে ১০ লাখ টাকা দেন।

এরপর গত ২৭ নভেম্বর আশিক একটি নিয়োগ পত্র দেন মহসিন আলমকে। এরপর পহেলা ডিসেম্বর নিয়োগ পত্র নিয়ে ঢাকা মিরপুরের শিক্ষা অধিদফতর সেকশন-২ এ হাজির হয়ে কতৃপক্ষের কাছে নিয়োগ পত্রটি দিলে ভুয়া ও জাল বলে জানিয়ে দেন। এ সময় আশিকের কাছে ফোন দিলে তার ফোন বন্ধ পাওয়া যায়। পরবর্তীতে আশিকের পিতা-মাতার কাছে ফোন দিলে তারা চলে আসতে বলেন এবং টাকা ফেরত দেয়ার আশ্বাস দেন। পরবর্তীতে আসমিরা টাকা ফেরত না দিয়ে ঘোরাতে থাকেন। গত ৯ ডিসেম্বর আসামিদের ডেকে টাকা ফেরত চাইলে দিতে অস্বীকার করে চলে যান। টাকা আদায়ে ব্যর্থ হয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।