সানজিদা আক্তার সান্তনা : যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই ভাইসহ ৪জনের প্রাণহানি হয়েছে। বৃহস্পতিবার ভোরে সদর উপজেলার পতেঙ্গালী ও বুধবার রাত সাড়ে ১০ টার দিকে মণিরামপুর উপজেলার কাশিপুর বটতলায় দুর্ঘটনা দুটি ঘটে। ৪ জনই ঘটনাস্থলে মারা যান। নিহতরা হলেন চাচড়া বর্মন পাড়ার পাগল বর্মনের ছেলে সূর্য বর্মন (৫৫), চাঁচড়া খামারপাড়ার আব্দুল মুজিদের ছেলে আফ্রিদি হাসান (১৭), মণিরামপুর উপজেলার মাছনা গ্রামের মুফতি ইসমাইল হোসেনের ছেলে নাহিদ হাসান (২২) ও মোহনপুর গ্রামের কারিগরপাড়ার মোস্তাকের ছেলে সিহাব হোসেন (১৮)। নাহিদ ও সিহাব সম্পর্কে খালাতো ভাই।

ইয়াছিন আরাফাত জানান, তার ভাই আফ্রিদি ও সূর্য বর্মন শখ করে বিভিন্ন এলাকায় মাছ ধরতে যান। ঘটনার দিন তারা দুই জন বাইসাইকেল করে দত্তপাড়া খালের উদ্দেশ্যে যাচ্ছিলেন মাছ ধরবে বলে। পথিমধ্যে ধর্মতলা-ছুটিপুর সড়কের পতেঙ্গালী এলাকায় পৌঁছালে সামনে থেকে আসা একটি মাটির ট্রাক তাদের ধাক্কা দিয়ে চলে যায়। এতে দুর্ঘটনাস্থলে মারা যান আফ্রিদি ও সূর্য বর্মন। পরে পুলিশ তাদের মরদেহ উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

ওই দুইজনের মৃত্যুর খবর নিশ্চিত করে হাসপাতালের সার্জারী বিভাগের চিকিৎসকরা জানান, বৃহস্পতিবার আরেকটি দুর্ঘটনায় ইজিবাইকের চালক সহ আহত হয়ে ৫ জন হাসপাতালে আসেন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

ইজিবাইক চালক সেলিম রেজা জানান, তার ইজিবাইকে ক্যান্টনমেন্ট কলেজের ৪ কলেজ ছাত্র ছিলেন। চাচড়া চেকপোষ্ট এলাকা থেকে কলেজের উদ্দেশ্যে যাচ্ছিলেন। এসময় ধর্মতলা ফিলিং স্টেশনের সামনে পৌঁছালে গড়াই পরিবহন ইজিবাইককে ধাক্কা দেয়। দুর্ঘটনায় তিনিসহ ৫জন আহত হয়েছেন।

এদিকে, মণিরামপুর ফায়ার সার্ভিসের কর্মী রাতুল মোল্যা জানান, বুধবার রাত সাড়ে ১০ টার দিকে দুই ভাই নাহিদ ও সিহাব মোটরসাইকেল চড়ে রাজগঞ্জের দিকে যাচ্ছিলেন। এসময় কাশিপুর বটতলা এলাকায় গেলে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খেজুর গাছের সাথে ধাক্কা খায়। দুর্ঘটনায় মাথা ও বুকে প্রচন্ড আঘাত লেগে ঘটনাস্থলে মারা যান নাহিদ ও সিহাব। খবর শুনে ফায়ার সার্ভিসের কর্মীরা দুই জনের লাশ উদ্ধার করেন। পরে তাদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, বেপরোয়া মোটরসাইকেল চালানোর কারণে এই দুর্ঘটনার সূত্রপাত।