সানজিদা আক্তার সান্তনা : শার্শার মেয়ে সাদিয়া ইসলাম শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সফল নারী হিসেবে যশোর জেলার শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন। বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ উপলক্ষ্যে জেলা পর্যায়ে তিনি শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হন। শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে শার্শা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সাদিয়া ইসলামকে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে সংবর্ধনা দেয়া হয়। তিনি বর্তমানে নড়াইল সদর উপজেলা নির্বাহী অফিসার।

সাদিয়া ইসলাম যশোর-১ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কে এম নজরুল ইসলামের কন্যা। সাদিয়া ইসলামের মাতা আলহাজ জেবুন্নেসা খানম সফল জননী হিসেবে ২০২১ সালে যশোর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছিলেন।

যশোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে সাদিয়া ইসলামকে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন যশোর জেলা প্রশাসক মোঃ তমিজুল ইসলাম খান। এ সময় যশোর জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আনিচুর রহমান সহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
নড়াইল সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম ২০০৪ সালে যশোরের শার্শা পাইলট হাই স্কুল থেকে এসএসসি, ২০০৬ সালে যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা ও গবেষণা বিষয়ে অনার্স-মাস্টার্স পাশ করেন। তিনি পঞ্চম শ্রেণীতে পড়াকালীন সময়ে উপস্থিত বক্তৃতায় জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি একজন আবৃত্তি শিল্পী। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন জাতীয় শিল্পকলা একাডেমী আয়োজিত কবিতা উৎসব সহ বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে অংশ করেছেন। সাদিয়া ইসলাম ২০১৪ সালে ৩৩তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। যোগদানের পর নীলফামারী ও সাতক্ষীরা জেলায় সহকারী কমিশনার হিসেবে, দিনাজপুর জেলার বিরল, ও বোচাগঞ্জ উপজেলায় সহকারী কশিনার (ভূমি) এবং খুলনার তেরখাদা উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ ২০২১ সালের ৬ মে নড়াইল সদর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন।

সম্প্রতি খুলনা বিভাগীয় পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ এর শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নির্বাচিত হন।