সিত্রাংয়ের পর এবার ঘূণিঝড় আঘাত আনতে রীতিমত চোখ রাঙ্গাচ্ছে ‘মান্দাস’। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ‘মান্দাস’ নামের নতুন একটি ঘূর্ণিঝড়ের সৃষ্টি হয়েছে। এই নিম্নচাপটি দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের দিকে এগোলে এটি ঘূর্ণিঝড়ে পরিণত হবে। তবে এখনো পর্যন্ত যতটুকু জানা গেছে, এর প্রভাব বাংলাদেশে তেমন পড়বে না। খবর জি২৪ ঘন্টা ও নিউজ এইটটিন বাংলা।

প্রতিবেদন থেকে জানা যায়, আগামীকাল বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে ৯০ থেকে ১০০ কিলোমিটার গতিবেগে এই ঘূর্ণিঝড়টি তামিলনাড়ু ও পুদুচেরি উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় মান্দাসের নামকরণ করেছে সংযুক্ত আরব আমিরশাহী। মান্দাস-এর আরবি ভাষায় অর্থ হল ভেলা। দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের নিম্নচাপ, দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে গেলে ঘূর্ণিঝড়ে পরিণত হবে। তখন তার নাম হবে মান্দাস।

আবহাওয়াবিদরা মনে করছেন, বুধবার রাত থেকেই তামিলনাডু, পুদুচেরি করাইকাল এবং অন্ধ্রপ্রদেশ উপকূলে এর প্রভাব পড়তে শুরু করবে। ভারী বৃষ্টি এমনকী ঝোড়ো হাওয়া বইতে শুরু করবে। বুধবার ভারী বৃষ্টির সঙ্গে ৬০ থেকে ৭০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে। বৃহস্পতিবার এই দমকা ঝোড়ো হওয়ার পরিমাণ আরও বাড়বে। সকালের দিকে এটি স্থলভাগে প্রবেশ করতে পারে।