নুরতাজ আলম: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মশা তাড়ানোর আগুনে ৬টি ঘর ভষ্মিভূত হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার পাঁকা ইউনিয়নের চরপাঁকা জামাইপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থরা হলেন-উপজেলার পাঁকা ইউনিয়নের চরপাঁকা জামাইপাড়া গ্রামের মৃত ফরাস উদ্দিনের ছেলে আসলাম উদ্দিন ও শুকুদ্দির ছেলে শরিফ উদ্দিন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যা ৬টার দিকে উপজেলার পাঁকা ইউনিয়নের চরপাঁকা জামাইপাড়া গ্রামের আসলাম উদ্দিনের গোয়াল ঘরে মশা তাড়ানোর আগুন থেকে সূত্রপাত হলে পার্শ্ববর্তী শরিফের বাড়িতে ছড়িয়ে পড়ে। এ সময় আসলামের তিনটি ঘর, আসবাবপত্র, ধান ও একটি ছাগলের মৃত্যু হয়। এতে তার পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে দাবি শরিফের। এছাড়া শরিফের তিনটি ঘর, আসবাবপত্রসহ তিন লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে দুর্গম চরাঞ্চল হওয়ায় এবং যোগাযোগ ব্যবস্থা খারাপ হওয়ায় ফায়ার সাভিসের কোন দল ঘটনাস্থলে যেতে পারেনি। তবে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

পাঁকা ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ড সদস্য রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পদ্মার দূর্গম চরাঞ্চল হওয়ায় ঘটনাস্থলে ফায়ার সার্ভিস যাবার কোন সুযোগ নেই। আগুনে দুটি পরিবারের ৬টি ঘর ভষ্মিভূত হয়ে প্রায় ৯ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিগগির ক্ষতিগ্রস্থ পরিবারদের সহায়তা করা হবে।