নুরতাজ আলম : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২২ ও ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড এর উদ্ধোধন করা হয়েছে। বৃহষ্পতিবার বেলা ১১টার দিকে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২২ ও ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড এর উদ্ধোধন করেন প্রধান অতিথি স্থানীয় সরকার রাজশাহী বিভাগের পরিচালন যুগ্ম সচিব মোঃ এনামুল হক।

শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্ত¡াবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উপজেলা মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল হায়াতের সভাপতিত্বে মুখ্য আলোচন হিসেবে উপস্থিত ছিলেন, ছত্রাজিতপুর আলাবক্স মেমোরিয়াল ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আতাউর রহমান। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) মোঃ জুবায়ের হোসেন প্রমূখ।
আলোচনা শেষে ফিতা কেটে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২২ এবং বিজ্ঞান অলিম্পিয়াড এর উদ্বোধন করেন প্রধান অতিথি স্থানীয় সরকার রাজশাহী বিভাগের পরিচালন যুগ্ম সচিব মোঃ এনামুল হক। ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২২ ও ৭ম বিজ্ঞান অলিম্পিয়াডে উপজেলার ১১টি শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন প্রযুক্তির স্টল বসে। শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিগণ স্টলগুলো পরিদর্শন করেন।