নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেটে প্রাইভেটকার আটকে ছুরিকাঘাতে আ. ফ. ম কামাল নামে বিএনপির এক নেতাকে হত্যার প্রতিবাদে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় বিক্ষোভ করেছে বিএনপি নেতাকর্মীরা।

রবিবার রাত সাড়ে ১০টার দিকে সড়কে আগুন জ্বালিয়ে এ বিক্ষোভ করেন তারা।

এর আগে এদিন রাত সোয়া ৮টার দিকে নগরের আম্বরখানা বড়বাজারে এ হতাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত আ. ফ. ম কামাল সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ও সিলেট আইন মহাবিদ্যালয় ছাত্র সংসদের সাবেক জিএস।

এদিকে এ হতাকাণ্ডের প্রতিবাদে ওই দিন রাতে একটি মিছিল রিকাবিবাজার মোড়ে গিয়ে সমাবেশে মিলিত হয়। একই সময় রিকাবিবাজার থেকে আম্বরখানা পর্যন্ত আরেকটি মিছিল বের হয়। এ সময় সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা।

সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল বলেন, হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচার না করা হলে আমরা আন্দোলনে নামব।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, প্রাইভেটকার চালিয়ে আ ফ ম কামাল বড়বাজারের গলি দিয়ে যাচ্ছিলেন। বড়বাজার গোয়াইনপাড়া সড়কের কাছে যাওয়ার পর কয়েকজন যুবক এসে তার গাড়ির গতিরোধ করে। পরে তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে এসে আশঙ্কাজনক অবস্থায় তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ জানান, ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। অপরাধীদের শনাক্ত করে গ্রেপ্তারে পুলিশি তৎপরতা শুরু হয়েছে।