সনতচক্রবর্ত্তী:ফরিদপুরে স্ত্রীকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত করে স্বামী মো. সিয়াম মোল্লা ওরফে মাসুমকে (৩৭) সশ্রম যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত করেছেন আদালত। একই সাথে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে (সিয়াম) আরও তিন মাস বিনাশ্রম কারাদন্ড ভোগ করতে হবে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দুই নম্বর আদালতের বিচারক শিয়াবুল ইসলাম এ রায় দেন। রায় প্রদানের সময় এ হত্যা মামলার একমাত্র আসামি ফরিদপুরের সালথার রায়েরচর গ্রামের মো. সিয়াম মোল্লা আদালতে উপস্থিত ছিলেন।

রায় ঘোষণার পর আসামি মো. সিয়াম মোল্লাকে পুলিশ প্রহরায় জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।
মামলার এজাহার, রাষ্ট্রপক্ষের আইনজীবী ও আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৬ এপ্রিল রাতে পারিবারিক কলহের জের ধরে মো. সিয়াম মোল্লা তার স্ত্রী শারমীন আক্তারকে (২২) গলায় ওড়না পেচিয়ে হত্যা করে। ফরিদপুর শহরের পূর্বখাবাসপুর শান্তিবাগ মোড় এলাকায় একটি মুজিবুর রহমানের ভাড়া বাড়িতে এ হত্যার ঘটনা ঘটে। সিয়াম সালথা উপজেলার রায়েরচর গ্রামের বাসিন্দা। তিনি ফরিদপুর শহরে একটি গ্যাস সাপ্লাইয়ের দোকানে কর্মচারি হিসেবে কাজ করতেন। তিনি ওই ভাড়া বাড়িতে স্ত্রী শারমিনকে নিয়ে বসবাস করতেন।

ফরিদপুর কোতয়ালী থানার পুলিশ ১৭ এপ্রিল বিকেলে ওই বাড়ির তালা ভেঙ্গে শারমীনের মৃতদেহ উদ্ধার করেন। এ ঘটনায় নিহত শারমীনের মা ফরিদপুরের নগরকান্দার মেহেদিয়া গ্রামের জাকের মোল্লার স্ত্রী আলেয়া বেগম (৪২) বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় সিয়ামকে একমাত্র আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

তৎকালীন ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম সিয়ামকে অভিযুক্ত করে ওই বছর ২৭ এপ্রিল আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে এ হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের আইজীবী এপিপি সানোয়ার হোসেন বলেন, এ রায়ের মাধ্যমে আইনের শাসন নিশ্চিত হয়েছে। এ ঘটনায় সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে।