সানজিদা আক্তার সান্তনা, যশোর অফিস : যশোরের চৌগাছা সীমান্ত থেকে ১৪ কেজি ৪৫০ গ্রাম ওজনের ১শ’ ২৪ টি স্বর্ণের বারসহ শাহআলম নামে একজনকে আটক করেছে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি)।

উদ্ধার কৃত স্বর্ণের মূল্য ১০ কোটি ১১ লক্ষ ৫০ হাজার টাকা। আটক পাচারকারী শাহ আলম চৌগাছা উপজেলার কাবিলপুর গ্রামের আব্দুর রহিমের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর ব্যাটালিয়ন ৪৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী।

তিনি জানান, শুক্রবার সকালে তারা জানতে পারেন চৌগাছার কাবিলপুর সিমান্ত এলাকায় বিপুল পরিমানের স্বর্ণের বার নিয়ে এক পাচারকারী অবস্থান করছেন।

তাৎক্ষনিক তার নেতৃত্বে শাহজাদপুর বিওপি’র টহল দলের সদস্যরা ওই এলাকায় অভিযান চালায়। সাড়ে ৮টার দিকে বড় কাবিলপুর শ্মশানঘাট এলাকায় রাস্তার থেকে কৃষকের বেশে শাহ আলমকে দেখে তাদের সন্দেহ হয়।

পরবর্তীতে তার দেহ তল্লাশী করে কোমরের পিছনে বিশেষ ভাবে লুকিয়ে রাখা এ স্বর্ণের বার সহ মোটরসাইকেল ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

তিনি আরও জানান, এর আগেও শাহ আলম একাধিকবার স্বর্ণ পাচার করেছেন। যা বিজিবির কাছে স্বীকার করেছেন। এ ঘটনায় মামলা দিয়ে আসামিকে শুক্রবার বিকেলে আদালতে সোপর্দ করা হয় ।