​​​​​​​লালমনিরহাট প্রতিনিধি : হত্যা কখনো মীমাংসা হতে পারে না বিএসএফকে উদ্দেশ্য করে বলেছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. আশরাফুজ্জামান সিদ্দিকী।

বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রামের আঙ্গুরপোতায় অনুষ্ঠিত বিজিবি-বিএসএফের বৈঠকে বিএসএফের উদ্দেশ্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, আপনারা গ্রেপ্তার করে আমাদের কাছে হস্তান্তর করেন। আমরা তাদেরকে আইনের আওতায় নিয়ে আসবো।

বৈঠক শেষে বিজিবি মহাপরিচালক মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী সাংবাদিকদের বলেন, বিজিবি সব সময় অসহায় মানুষের পাশে থাকে। বিজিবির পক্ষ থেকে এ ধরনের সহযোগিতামূলক কর্মকাণ্ড চলমান থাকবে।

সীমান্ত হত্যা প্রসঙ্গে বিজিবি মহাপরিচালক আরও বলেন, আমরা পূর্বের হিসাব যদি ধরি সেই তুলনায় সীমান্তে হত্যা অনেকটাই কমেছে। বেশিরভাগ জিরো লাইন এর ওপারে কয়েক কিলোমিটার ভিতরে ভারতের মধ্যে মারা পড়ছে।

এর আগে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী তিস্তা ব্যারেজ, তিস্তা ব্যাটালিয়ন সদর এবং অধীন পানবাড়ি বিওপি, তিনবিঘা করিডোর ও আঙ্গরপোতা দহগ্রাম সীমান্ত পরিদর্শন করেন।

এরপর বিকাল সাড়ে ছয়টায় লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সানিয়াজান শেখ সুন্দর দাখিল মাদরাসা মাঠে বন্যাদুর্গত এলাকার ২শ দুস্থ ও অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন ।

ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিজিবির অতিরিক্ত মহাপরিচালক (জিএস শাখা) ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর আলম, বিজিবি রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান, রংপুর সেক্টর কমান্ডার কর্নেল মামুনুর রশীদ এবং তিস্তা ব্যাটালিয়ান ৬১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুমসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।