রাসেল আহমেদ, খুলনা জেলা প্রতিনিধি : খুলনার ডুমুরিয়া উপজেলার শরাফপুর ইউপি চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম রবি হত্যা মামলায় আওয়ামী লীগ নেতাসহ দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের দুজনকেই পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মামলার তদন্ত কর্মকর্তা ও ডুমুরিয়া থানার পরিদর্শক (তদন্ত) শাহিনুর রহমান মঙ্গলবার এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেপ্তার দুজন হলেন জেলা আওয়ামী লীগের সদস্য ও ডুমুরিয়া উপজেলার পরাজিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী আজগার আলী তারা বিশ্বাস ও সাইফুল ইসলাম ওরফে কিলার বাবুর ওরফে খুনি বাবু (৪০)। সোমবার রাতে গুটুদিয়া এলাকা থেকে সাইফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশের একটি সূত্র জানিয়েছেন। এর আগে ওইদিন দুপুরে আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা শাহিনুর রহমান জানান, মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আওয়ামী লীগ নেতা আজগার আলী বিশ্বাস তারা এবং সাইফুল ইসলামকে আদালতে হাজির করা হয়। এ সময় ১০ দিনের রিমান্ড চাওয়া হলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান তামান্না শুনানি গ্রহণ করে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে, সোমবার দুপুরে নগরীর রায়ের মহলের মোস্তফার মোড় এলাকায় আজগার আলী তারা বিশ্বাসের ‘বিশ্বাস প্রোপার্টিজ’ অফিসে অভিযান চালায় পুলিশ। অভিযানে একটি শটগান, একটি খেলনা পিস্তল, একটি রিভলবার সদৃশ লাইটার, ৫৭ রাউন্ড কার্তুজ ও ৯ রাউন্ড কার্তুজের খোসা জব্দ করে।

এ সময় আজগর আলী বিশ্বাসকে (তারা বিশ্বস) জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর পুলিশ তাঁকে নিয়ে বিভিন্ন জায়গায় অভিযান চালায়। উল্লেখ্য, গত শনিবার রাত ১০টার দিকে ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ওয়াপদার মোড় নামকস্থানে দুর্বৃত্তের গুলিতে শরাফপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শেখ রবিউল ইসলাম রবি (৪৬) নিহত হন।

এ ঘটনায় নিহত রবির স্ত্রী শায়লা ইরিন বাদী হয়ে গত রোববার ৫/৬ জনের নাম উল্লেখসহ এবং অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে ডুমুরিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। আসমিদের মধ্যে বিগত ইউপি নির্বাচনে রবির প্রতিপক্ষ, সর্বশেষ উপজেলা নির্বাচনের একজন চেয়ারম্যান প্রার্থীসহ কয়েকজনের নাম উল্লেখ করা হয়েছে বলে জানা গেছে।