ডেস্ক রিপোর্ট : ঢাকাসহ কয়েকটি জেলায় কোরবানির পশু জবাই বা মাংস বানানোর সময় অসাবধানতাবশত ধারালো ছুরির আঘাতে শতাধিক কসাই আহত হয়েছেন। রবিবার (১০ জুলাই) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিয়েছেন তারা। আহতদের মধ্যে গরুর ধাক্কা এবং শিংয়ের গুঁতোয় ৯ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে রাজধানী ঢাকার বংশাল, ওয়ারি, লালবাগ, পোস্তগোলা, কামরাঙ্গীরচর, রামপুরা, মতিঝিল, খিলগাঁও, হাজারীবাগ, চানখারপুল, চকবাজার, মুন্সিগঞ্জ, সোনারগাঁও, নারায়ণগঞ্জ, ও রূপগঞ্জ এলাকা থেকে এসেছেন।

ওয়ারি থেকে আসা কসাই টুকু মিয়া বলেন, আমি ১৫ বছর ধরে কসাইর কাজ করি। আমার বাপ চাচারাও কসাই ছিলেন। সকাল ১১ টার দিকে ওয়ারি র‌্যাকিং স্ট্রিটের একটি বসায় গরু ফেলানোর সময় গরুটি লাফিয়ে উঠে আমার শরীরে আঘাত করলে আমি ছিটকে পড়ে দেয়ালে আঘাত পাই, এতে আমার মাথা এবং শরীরে গুরুতর জখম হয়। এদিকে অনেকেই গুরুতর আহত হলেও তাদের অবস্থা গুরুতর না হওয়ায় তাদের কাউকেই ঢামেকে ভর্তি দেওয়া হয়নি।

ঢামেক জরুরি বিভাগের আবাসিক সার্জন আলাউদ্দিন বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত ৯১ জন আহত ব্যক্তি আমাদের এখানে এসেছেন। এ সংখ্যা গত বছরে তুলনায় অর্ধেকের চেয়েও কম। আমরা নিয়মিত চিকিৎসা দিয়ে যাচ্ছি এবং আহতদের অনেকেই চলে গেছে। যারা বাকি আছেন তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে আঘাত গুরুতর না হওয়ায় কাউকে ভর্তি রাখা হচ্ছে না।