সনতচক্রবর্ত্তী:ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, হাসপাতাল, পার্ক, রেলস্টেশনে ঘুরে ঘুরে আইসক্রিম বিক্রি করে জীবিকা নির্বাহ করছেন শহিদুল ইসলাম।

শহিদুল ইসলাম বোয়ালমারী উপজেলার শিবপুর গ্রামের সত্তার সেখ এর ছেলে ।

শুক্রবার (৮.১২.২৩)দুপুরে কথা হয় বোয়ালমারী রেলস্টেশন, তিনি জানান শীত, গরম,রোদ,
বৃষ্টি যাই হোক না কেন আইসক্রিম বিক্রি করতে
যেতেই হবে তাকে। তানা হলে সংসার চলবে কি করে? এক প্রেশ্নের জবাবে শহিদুল বলেন,আমি নিজের তৈরি করি আইসক্রিম এতে দুধ, চিনি, এলাচি, বাদাম, কিসমিচ আর গরম মসলার মিশ্রণে তৈরি হয় আইসক্রিম। স্বাদের সঙ্গে সুঘ্রাণেরও যে নিবিড় একটা সম্পর্ক আছে, সেটা তুলোর মতো নরম আইসক্রিমে কামড় দিয়ে স্বাধ নিতে পারেন যে কেউ । তাই শীত, গরম মৌসুমে এ শহিদুল ইসলামের আইসক্রিম বেশ জনপ্রিয়।

তিনি আরও বলেন, জানান, গত ২০ বছর ধরে আইসক্রিম বিক্রি করে জীবিকা নির্বাহ করছি। সারা বছর আইসক্রিম বিক্রি করলেও শীত মৌসুমে বিক্রি কম হয়।

আইসক্রিম কিনতে আসা বিল্লাহ মুন্সি নামে এক ক্রেতা বলেন,যখন স্কুলে পড়তাম প্রতিদিন বাবা-মায়ের কাছে বায়না করতাম আইসক্রিম খাওয়ার জন্য। স্কুলের সামনে বসতো আইসক্রিম ওয়ালা ওখান থেকে অনেক আইসক্রিম খাওয়া হয়েছে তবে এখন আর আইসক্রিম কেনা হয় না। আইসক্রিম খেতে মন চাইলে রেলস্টেশনে চলে আসি শহিদুল ইসলাম ভাইয়ের কাছে। এখন তো আইসক্রিম বিক্রিতাদের রাস্তা-ঘাটে আগের মতো দেখা যায় না।