আন্তর্জাতিক ডেস্ক : বৃষ্টির মধ্যে আকাশ থেকে শিলা পড়া কোন অদ্ভুদ বিষয় নয়। তবে সেটা যদি টেনিস বল আকারে হয় তখন সেটি চিন্তার বিষয় হয়ে দাড়ায়। এমনি ঘটনা ঘটেছে ইতালির ভেনেতো অঞ্চলের শহর ও গ্রামে। সেখানে মাটিতে যেসব শিলা পতিত হচ্ছিল যার একেকটির আকার ছিল টেনিস বলের সমান।

বৃহস্পতিবার (২০ জুলাই) ইতালির ভেনেতো অঞ্চলের শহর ও গ্রামে এ শিলা বৃষ্টি হয় বলে জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন। হঠাৎ এই বৃহৎ আকারের শিলা দেখে স্থানীয় প্রশাসনও অবাক হয়। শিলা বৃষ্টি শেষ হওয়ার পর দেশটির জরুরি পরিষেবার কাছে কমপক্ষে ৫০০টি কল আসে। তাদের সবাই জানান, শিলার আঘাতে তাদের বাড়ি-ঘর বা অন্যান্য জিনিসপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে। কেউ কেউ আহত হওয়ার খবরও জানান।

শিলার এমন অস্বাভাবিক আকার দেখে অনেকে মোবাইলে ভিডিও ধারণ করেন। যা পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করা হয়। জানা গেছে, কয়েকটি শিলার আকার ডায়ামিটারে ১০ সেন্টিমিটার পর্যন্ত ছিল।

সাধারণ মানুষ সবচেয়ে বেশি আহত হয়েছেন জানালার কাঁচ ভেঙে। এছাড়া শিলার আঘাতে অসংখ্য গাছও ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইতালিতে যখন শিলা ঝড় ও বৃষ্টি দেখা গেল-ঠিক তখনই ইউরোপের কয়েকটি দেশ অসহনীয় তাপমাত্রায় পুড়ছে। এছাড়া ইতালিতেও তীব্র দাবদাহ দেখা গেছে। ইউরোপে আবহাওয়ার এমন বিরূপ আচরণের বিষয়টি ভাবাচ্ছে বিজ্ঞানীদের।