সাঈদ ইবনে হানিফ, বাঘারপাড়া : দীর্ঘ ১১ মাস ৩ দিন কারাভোগের পর অবশেষে জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জাতীয়তাবাদী কৃষকদলের সিনিয়র যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার টিএস আইয়ূব।

গত সোমবার রাত ৯টার কিছু পরে ময়মনসিংহ জেলা কারাগার থেকে তিনি মুক্তি পান। বিএনপির এই নেতার মুক্তির খবরে (তার নির্বাচনী এলাকা) বাঘারপাড়া, বসুন্দিয়া ও অভয়নগর উপজেলা বিএনপির ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আনন্দ প্রকাশ করে মিষ্টি বিতরণ করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, গত ২০২২ সালের ২৯ জুলাই বাঘারপাড়ার ছাতিয়ানতলা দরাজহাট গ্রাম থেকে বাঘারপাড়া থানা পুলিশ ইঞ্জিনিয়ার টিএস আইয়ূবকে গ্রেফতার করে। সেই থেকে তিনি কারাগারে আটক ছিলেন। এসময় ঢাকার আদালতে দুদকের একটি মামলাসহ পুলিশের দায়ের করা নাশকতা সৃষ্টির অভিযোগে দায়ের হওয়া ২৭ টি মামলায় তাকে আটক দেখানো হয়। এই দীর্ঘ সময়ে কারাগারে থাকাকালীন তিনি অন্যসব মামলায় জামিন লাভ করলেও দুদকের মামলায় আটক ছিলেন বলে জানা গেছে ।

সর্বশেষ গত ২৬ জুন ঢাকা মহানগর স্পেশাল সিনিয়র জজ আদালতের বিচারক আসাদুজ্জামানের আদালত থেকে তিনি জামিন লাভ করেন। তবে ২৭ জুন থেকে পবিত্র ঈদ উপলক্ষে সরকারি ছুটি থাকায় তার জামিনের কাগজপত্র আদালত থেকে কারাগার পর্যন্ত পৌঁছাতে বিলম্ব হয়। সোমবার ডাকযোগে জামিনের যাবতীয় কাগজপত্র কারাগারে পৌঁছানোর পর ময়মনসিংহ কারা কর্তৃপক্ষ তাকে মুক্তি দেন।

বাঘারপাড়া থানা বিএনপির আহবায়ক শামসুর রহমান সহ স্থানীয় বিএনপির নেতাদের মাধ্যমে জানা গেছে, ময়মনসিংহ কারাগার থেকে জামিনের পর টিএস আইয়ূব এদিন রাতেই তার ধানমন্ডির বাসায় পৌঁছান। দলের শীর্ষ নেতাদের সাথে কথা বলার পর দ্রুত সময়ে এলাকায় ফিরবেন বলেও স্থানীয় বিএনপির নেতাদের মাধ্যমে জানা গেছে।

তারা বলেন, ইঞ্জিনিয়ার টিএস আইয়ুব হোসেনের মুক্তির খবরে ইতিমধ্যে তার নির্বাচনী এলাকার ইউনিয়ন এবং ওয়ার্ড বিএনপির নেতা কর্মীদের মাঝে একপ্রকার সাজসাজ রব লক্ষ্য করা যাচ্ছে। কোথাও কোথাও চলছে মিষ্টি বিতরণ ।