রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীতে বিকাশ ও নগদের মাধ্যমে ডিজিটাল প্রতারণার অভিযোগে তুষার কান্তি সরকার (৩৫) নামে এক আইনজীবিকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুরে রাজবাড়ী পুলিশ সুপারের কার্যালয়ে সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. সালাহউদ্দিন এ তথ্য জানান।

গ্রেফতার তুষার কান্তি সরকার রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের আইনজীবী। তিনি রাজবাড়ী শহরের বড়পুল এলাকার নিরাপদ সরকারের ছেলে।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার সালাহউদ্দিন বলেন, বিকাশ ও নগদের মাধ্যমে ডিজিটাল প্রতারণার পিছনে একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। রাজবাড়ী জেলাতে তুষার কান্তি সরকারের নেতৃত্বে একটি চক্র বিভিন্ন মানুষের নম্বরে কল করে প্রতারণার মাধ্যমে ওটিপি সংগ্রহ করে বিকাশ ও নগদের অ্যাকাউন্ট হ্যাক করে অর্থ আত্মস্বার্থ করে আসছে। প্রতারণার শিকার ভুক্তভোগী কিছু লোকের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে দেখা যায়, তুষার কান্তি সরকারের নেতৃত্বে মো: কাউসার মন্ডল (২৩), মো: আশরাফুল ইসলাম (২৫), মো: তানভীর (১৮), সোহাগ (২১) সহ চক্রটির অন্যান্য সদস্য বিভিন্ন লোককে কল করে নিজেদের বিকাশের কর্মী পরিচয় দিয়ে তাদের অ্যাকাউন্ট আপডেট ও তাদের একাউন্টের নামে জিডি হয়েছে বলে জানিয়ে একাউন্ট নতুন করে সচল করার কথা বলে প্রতারণার মাধ্যমে ওটিপি সংগ্রহ করে হ্যাক করে নিয়ন্ত্রণ নিয়ে তাদের অ্যাকাউন্টের টাকা আত্মসাৎ করে তারা।

তিনি আরো বলেন, প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে যে সকল অ্যাকাউন্টে টাকা সেন্ড মানি করা হয়েছে তাদের সাথে বহুবার কথা হয়েছে। সিসিটিভির ফুটেজ পর্যালোচনা করে ও এজেন্টের সাথে কথা বলে তুষার সকল টাকা উত্তোলন করে আত্নসাৎ করেছে বলে সত্যতা পাওয়া যায়। তিনি পুলিশের নিকট সত্যতা স্বীকার করাসহ তাদের কার্যক্রম সম্পর্কে অবহিত করেছে। এ অভিযান অব্যাহত থাকবে।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শাহনেওয়াজ রাজু বিপিএম, পিপিএম, জেলা বিশেষ শাখার ডিআইওওয়ান সাইদুর রহমান, রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখার ওসি প্রাণ বন্ধু চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন।