মাগুরা থেকে স্বপন বিশ্বাস : শালিখা উপজেলায় ধনেশ্বরগাতী গ্রামের রমেশ সরকার।আজ সোমবার ২৬শে ফেব্রুয়ারি তার আদরের মেয়ে পুর্ণিমার বিয়ে।

কিন্তু গতরাতে সেই স্বপ্ন গুলো সব ছাই হয়ে গেল ঘরে আকস্মিক লাগা আগুনে। আনুমানিক রাত ১.৩০ টার এ আগুন লেগেছে বলে এলাকাবাসী জানায়।

সরেজমিনে গিয়ে দেখা গেছে বিয়ে বাড়ীতে সাজানো গোছানো প্যান্ডেলে সকল আয়োজন ঠিক, কিন্তু কারুর মুখে কোন হাসি নেই, ভুক্তভোগীরা জানান আজ বিয়ের আনন্দে যেখান সবাই মেতে থাকার কথা সেখানে দুঃখের কালো মেঘের ঢেকে গেলো পুরো বাড়ি। কন্যার পিতার নগদ আড়াই লাখ টাকাসহ সকল মালামাল ছাই হয়ে গেছে। বিপুল সরকারের পুত্র পল্লী চিকিৎসক সন্তোষ সরকারের অষুধের দোকানের সব শেষ। থরে থরে সাজানো পোড়া টাকার বান্ডিলের দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে কত জমানো কষ্টের কথা ভাবতে পারেন তা যার হারায় সেই ছাড়া কেউ জানেনা।

এদিকে বরের বাড়িতে খবর গেলে তারা সকলেই আসেন এবং অগ্নীদহনে সব পুড়ে গেলেও শত প্রতিকূলতার মধ্যেও পূর্ণিমার প্রনয়ের পাণী ধরতে প্রস্তুত বর। তিনি যেন লগ্নভ্রষ্ট না হয় তার সকল ব্যবস্থা করে মানবিক হদয়ের পরিচয় দেন। তাই আজ যথারীতি লগ্নেই তাঁদের বিয়ে হচ্ছে।

খবর পেয়ে শালিখা উপজেলা নির্বাহী অফিসার জনাব হরেকৃষ্ণ অধিকারী মহোদয় ছুটে যান, সেখানে গিয়ে কিছু সহায়তার হাত বাড়িয়ে দেন। স্বর্ন পাঠাগারের প্রধান উপদেষ্টা গবেষক শ্রী ইন্দ্র নীল বলেন ইউএনও মহোদয়সহ যে সকল মানুষ সাহায্যের হাত বাড়িয়েছেন তারা সকলে মহানুভবতার পরিচয় দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার জনাব হরেকৃষ্ণ অধিকারী বলেন আমি সকল ভালো কাজের পাশে থাকতে চাই।