স্টাফ রিপোর্টার : এসএসসি পরীক্ষার প্রথম দিনে যশোরের ঝিকরগাছায় ৬৩ শিক্ষার্থী অনুপস্থিত। যার মধ্যে ছাত্রীর সংখ্যা ৪৬, ছাত্র ১৭ জন। তবে ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাইস্কুলের ভোকেশনাল পরীক্ষা কেন্দ্রে কোন শিক্ষার্থীই অনুপস্থিত পাওয়া যায়নি।

তথ্য অনুসন্ধানে জানা যায়, উপজেলার ৫২টি হাই স্কুল, ৩২টি মাদ্রাসা ও ৪টি ভোকেশনাল কেন্দ্রে সর্বমোট ৩হাজার ১শত ২১ জন (হাই স্কুল ২হাজার ৩শত ৭৪জন, মাদ্রাসা ৬শত ১৬জন ও ভোকেশনাল ১শত ৩১জন) শিক্ষার্থীর এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও প্রথম দিনে পরীক্ষায় অংশ নেয় ৩হাজার ৫৮জন শিক্ষার্থী এবং অবশিষ্ট ৬৩জন (হাইস্কুলে ৩৬জন, মাদ্রসা ২৭ জন) শিক্ষার্থী অনুপস্থিত থাকতে দেখা গেছে। উপজেলার ৭টা কেন্দ্রের মধ্যে পৌর সদরের ভোকেশনালসহ ৩টা কেন্দ্র ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাই স্কুল, ঝিকরগাছা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও ঝিকরগাছা দারুল উলুম কামিল মাদ্রাসা। এবারের ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাইস্কুলের পরীক্ষা কেন্দ্রে সর্বমোট ২জন পরীক্ষার্থী অনুপস্থিত হয়েছে।

ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাই স্কুল কেন্দ্রে অনুষ্ঠিত এসএসসি ও ভোকেশনাল পরিক্ষার প্রশ্নপত্র সরবরাহ করেন উপজেলা নির্বাহী অফিসার, বিজ্ঞ নির্বাহী ম্যাজিট্রেট, এসএসসি পাবলিক পরীক্ষা ও ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাইস্কুলের সভাপতি বিতান কুমার মন্ডল। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সমবায় অফিসার মোঃ ছালাউদ্দিন, একাডেমিক সুপারভাইজার ও এসএসসি পাবলিক পরীক্ষার ট্যাগ অফিসার মোঃ কামরুজ্জামান, ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মোঃ মোস্তাফিজুর রহমান আজাদ, স্কুলের সহকারী প্রধান শিক্ষক ও হল সুপার এএফএম সাজ্জাদুল আলমসহ আরও অনেকে।