আতিকুর রহমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ জামায়াত নেতা সাঈদীর মৃত্যুর পর সহানুভুতি জানিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার অপরাধে ঝিনাইদহ জেলা ছাত্রলীগসহ ওই সংগঠনের বিভিন্ন ইউনিটের ১০ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার রাতে ঝিনাইদহ জেলা ছাত্রলীগের এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বহিষ্কৃতরা হলেন, ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ শামীম রেজা, মহেশপুর উপজেলার মান্দারবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল হোসেন প্রান্ত, নাটিমা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: হৃদয় খান, নেপা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ মুশফিক হাসান, নাটিমা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী হাসান স্পর্শ, কালীগঞ্জ পৌর ছাত্রলীগের কর্মী মোঃ মোবারক হোসেন, কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের কর্মী মোস্তফা ইবনে মাসুদ, সাদমান হাবীব, এ এন তুষার ও মিরাজুল ইসলাম। ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সজীব হোসেন ও সাধারণ সম্পাদক আল-ইমরান বহিস্করাদেশে সাক্ষর করেন।

বিষয়টি নিয়ে ঝিনাইদহ জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সজীব হোসেন জানান, বাংলাদেশ ছাত্রলীগ ধর্মনিরপেক্ষতায় বিশ্বাসী। মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু দন্ডপ্রাপ্ত আসামি দেলোয়ার হোসেন সাঈদীকে নিয়ে তারা তাদের ফেসবুকে পোস্ট দেয়। বিষয়টি আমাদের নজরে আসে। ছাত্রলীগের নীতি ও আদর্শ বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার কারণে তাৎক্ষণিকভাবে তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাছাড়া তাদের স্থায়ী ভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছে।