ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরে সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা (৭৬), দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের (৭৪), দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুর রহমান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ দল ও অঙ্গসংগঠনের ১২৫ জন নেতাকর্মীর নামোল্লেখ করে ও অজ্ঞাতনামা ৩০০-৪০০ জনকে আসামি করে একটি হত্যাচেষ্টা মামলা হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) গণমাধ্যমের কাছে, ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) মো. আব্দুল জলিল এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বৃহস্পতিবার (১০ অক্টোবর) কোতোয়ালি থানায় মামলাটি করেন ফরিদপুরের মামুদপুর এলাকার মো. সিদ্দিকুর রহমানের ছেলে মো. মুজাহিদুল ইসলাম।

পুলিশ সুপার (এসপি) বলেন, এ মামলায় সাবেক প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের ১২৫ জন নেতাকর্মীর নামোল্লেখ করে ও অজ্ঞাত ৩০০-৪০০ জনকে আসামি করে মামলা হয়েছে। মামলাটি তদন্তাধীন রয়েছে। এ ঘটনায় কাউকে এখন পর্যন্ত গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, ছাত্র-জনতার আন্দোলনের সময় তার স্কুলপড়ুয়া মেয়ে একটি মিছিলে অংশ নেয়। মিছিল চলাকালীন ছাত্রলীগ-যুবলীগের হামলায় অন্য আরও শিক্ষার্থীর মতো তার মেয়েও আহত হয়। গুরুতর আহতাবস্থায় তাকে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এই হামলার পেছনে মূল উসকানিদাতা হিসেবে সাবেক প্রধানমন্ত্রী ও তার ঘনিষ্ঠ সহযোগীরা ছিলেন বলে এজাহারে উল্লেখ করা হয়।