যশোর অফিস : যশোর জংশন থেকে পদ্মাসেতু হয়ে ঢাকায় চারটি ট্রেন চলাচলসহ ছয় দফা দাবিতে প্রয়োজনে রেললাইন অবরোধের হুশিয়ারি উচ্চারণ করেছে বৃহত্তর যশোর রেল যোগাযোগ উন্নয়ন সংগ্রাম কমিটি। শুক্রবার রাতে সংগ্রাম কমিটির সভায় এই হুশিয়ারি উচ্চারণ করা হয়।

শহরের ফায়ার সার্ভিস মোড়ের অস্থায়ী কার্যালয়ে বৃহত্তর যশোর রেল যোগাযোগ উন্নয়ন সংগ্রাম কমিটির আহ্বায়ক কাওসার আলীর সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় গত ১১ জুন বৃহত্তর যশোর সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় ও ৩ জুলাই রেল সচিব ড. মো. হুমায়ুন কবিরের সাথে মতবিনিময়ের রিপোর্ট উপস্থাপন করেন সংগ্রাম কমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার রুহুল আমিন। সভা থেকে যশোর ও ঝিনাইদহের সংসদ সদস্যদের প্রতি বৃহত্তর যশোর রেল যোগাযোগ উন্নয়ন সংগ্রাম কমিটির দাবি তথা বৃহত্তর যশোরবাসীর দাবির সাথে সংহতি প্রকাশের জন্য আহ্বান জানানো হয়। একই সাথে সভা থেকে পদ্মাসেতু রেল প্রকল্প চালুর সাথে সাথেই বেনাপোল থেকে দিনে দু’টি ও দর্শনা-যশোর-ঢাকা রুটে দুটি ট্রেন চালুর দাবি পুনর্ব্যক্ত করা হয়। সংগ্রাম কমিটির দাবিগুলো হলো, বেনাপোল থেকে ঢাকায় দুটি ট্রেন, দর্শনা থেকে যশোর হয়ে ঢাকার দুটি ট্রেন ও খুলনা থেকে যশোর ঈশ্বরদী যমুনা সেতু হয়ে অন্তত একটি ট্রেন বহাল রাখতে হবে। ঢাকায় অফিস ধরার মতো সময়ে যশোর জংশন থেকে ট্রেন দিতে হবে। আন্তঃনগর ট্রেনে সুলভ বগি এবং ফুল, মাছ ও সবজিবাহী বগি (ভেন্ডার) যোগ করতে হবে। ট্রেনের ভাড়া সহনীয় পর্যায়ে নামাতে হবে। নিবন্ধনের বাইরেও টিকিট প্রাপ্তি নিশ্চিত করতে হবে এবং সিনিয়র সিটিজেনদের টিকিট প্রাপ্তিতে অগ্রাধিকার হবে। জরুরি ভিত্তিতে দর্শনা থেকে খুলনা পর্যন্ত ডাবল লাইন স্থাপন করতে হবে।

সভা থেকে সংগ্রাম কমিটির দাবিসমূহ দ্রুত মেনে নেওয়ার আহ্বান জানানো হয়। আর অবিলম্বে দাবি মানা না হলে রেলপথ অবরোধের হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতৃবৃন্দ।

সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সংগ্রাম কমিটির যুগ্ম আহবায়ক জিল্লুর রহমান ভিটু, যুগ্ম আহবায়ক ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, যুগ্ম আহবায়ক অ্যাড. আমিনুর রহমান হিরু, হারুন অর রশিদ, অ্যাড. আবুল হোসেন, অ্যাড. মাহমুদ হাসান বুলু, তসলিম উর রহমান, অধ্যক্ষ শাহিন ইকবাল, প্রকৌশলী লুৎফর রহমান, যুগ্ম সদস্য সচিব হাবিবুর রহমান মিলন, শেখ আলাউদ্দিন, পলাশ বিশ্বাস প্রমুখ।