সাঈদ ইবনে হানিফ : খুলনার খালিশপুরে পিস ফ্যাসিলিটেটর গ্রুপের উদ্যােগে অভিজ্ঞতা শেয়ারিং বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। গত
২৪, ফেব্রুয়ারী শনিবার খালিশপুর উপজেলার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট এর হলরুমে রাজনৈতিক ও সামাজিকসহ বিভিন্ন শ্রেণিপেশার ব্যাক্তিবর্গদের নিয়ে-Progress and Experience Sharing Meeting, বিষয়ক এই সভা অনুষ্ঠিত হয়।

দি হাঙ্গার প্রজেক্টের এমআইপিএস প্রকল্পের এরিয়া কোঅর্ডিনেটর এস.এম রাজু জবেদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দি হাঙ্গার প্রজেক্ট এর গ্লোবাল ফিনান্স এন্ড রিপোর্টিং মি: জিথ্রো ক্লিব্যকার, গ্লোবাল প্রেসিডেন্ট টিমোথি অয়ার্ড, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর প্রফেসর বদিউল আলম মজুমদার, এমআইপিএস প্রকল্পের ডেপুটি ডাইরেক্ট ড. নাজমুন নাহার নুর লুবনা এবং আঞ্চলিক সমন্বয়কারী জনাব মাসুদুর রহমান রঞ্জু।

অনুষ্ঠানের সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন, পিএফজির কোঅর্ডিটর জনাব মো: নিজামুর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পিস এম্বাসেডরগণ এডভোকেট মমতাজ আনোয়ার আন্না, মো: আশরাফ হোসেন, এস এম চন্দন, জেসমিন আক্তার সহ বিভিন্ন এনিমেটর রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গ এবং টিএইচপির অন্যান্য সম্মানিত কর্মকর্তাবৃন্দ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এমআইপিএস প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর জনাব আবু তাহের-খুলনা, রিজবিউল কবির-বরিশাল এবং মো: আশরাফুজ্জামান-যশোর।

উক্ত সভায় সকলে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে অঙ্গিকারবদ্ধভাবে কাজ করার জন্য যেসকল পদক্ষেপ গ্রহণ করেছিলো ও অর্জিত বিষয় সমূহের অভিজ্ঞতা অতিথিদের সামনে বিস্তারিত বক্তব্যর মাধ্যমে তুলে ধরেন এবং আগামিতে সকলে সম্মিলিতভাবে শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে কাজ করবেন বলে মত প্রকাশ করেন ও শপথ গ্রহণ করেন।

এছাড়া রাজনৈতিক, ধর্মীয়, জাতিগত সহিংসতা নিরসনে দল মত নির্বিশেষে পিএফজি কমিটির মাধ্যমে খালিশপুর উপজেলাতে সকল জনগনকে সাথে নিয়ে আগামিতে কাজ করার অঙ্গিার করা হয়।