শালিখা মাগুরা প্রতিনিধি: মাগুরার শালিখাতে ৪৪ ধারা উপেক্ষা করে জমি দখলদিয়েছে প্রতিপক্ষ।কতৃপক্ষের কাছে ন্যায় বিচারের দাবী বাদীপক্ষের।নাম জারি সংশোধনীতে বাদী বাদীপক্ষ সহকারী কমিশনার ভূমি শালিখা বরাবর একটি আবেদন করেছি। ঘটনাটি ঘটেছে শালিখা উপজেলার পাথরঘাটা গ্রামে।

মামলা সুত্রে জানাযায় পাথরঘাটা গ্রামের সমছের মন্ডল তার চার মেয়ের মধ্যে তিন মেয়ে মাজেদা খাতুন,শরভানু ও কদভানুকে ৫৪ শতক করে এক একর ৬২ শতাংশ জমি দান করেন।কিন্তু তার এক মেয়ে কেষ্টপুরের শরভানু এক দাগে ৪২ শতাংশ জমি পাথর ঘাটার সাহিদুল মোল্লার ছেলে আশিকুলের কাছে বিক্রি করে। এ জমির উপর মোছাঃ কদভানু বিবি মাগুরা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে একটি ৪৪/৪৫ ধারা মামলা করে। মামলা নং শালিখা পি-৩০১/২০২৩।এ মামলার বিচারক অতিঃজেলা ম্যাজিষ্ট্রেট ১৭/১০/২০২৩ প্রশান্ত কুমার বিশ্বাস বিবাদী পক্ষ সরভানু, শাহীদুল মোল্লা,হাসিনা বেগম ও জাফর বিশ্বার কে উক্ত জমিতে প্রবেশ নিষিদ্ধ করেন।

শালিখা থানা পুলিশ কোর্টের এ অর্ডার বাাস্তবায়য়ন করেন।
কিন্তু আশিকুল ৪৪ ধারা উপেক্ষা করে তার দাতার পরামর্শে জমি দখল দিয়েছে।

বাদী মোছাঃ কদভানু বেগম বলেন বাবা আমাদের একই সময় তিন বোনকে সমান হারে ১একর ৬২ শতক জমি লিখেদেয়।একারনে আমরা তিন বোন সকল দাগে সমান জমি পাবো। কিন্তু শহরভানু একদাগে ৪৪শতকের মধ্যে ৪২ শতক জমি বিক্রি করে।গ্রহীতা ৪৪ শতক দখল করে।

এ ব্যাপারে ৪৪/৪৫ ধারা বাস্তবায়নকারী শালিখা থানার সাব ইনস্পেক্টর আব্দুল গণি বলেন আমার কাছে ৪৪/৪৫ অবমাননা সংক্রান্ত একটি অভিযোগ এসেছে।দ্রুত সময়ে ব্যাবস্থা নেবো।

অপর দিকে তিন মেয়েকে লিখেদেয়া জমি কদভানুকে বাদদিয়ে নাম জারির বিষয়ে কদভানু বাদী হয়ে ঐ নাম জারি বাতিল করতে শালিখা উপজেলা সহকারী কমিশনার ভূমি উম্মে তাহমিনা মিতু বরাবর একটি অভিযোগ করেছেন।
এ ব্যাপারে উম্মে তাহমিনা মিতুর কাছে জানতে চাইলে তিনি বলেন নথি যাচাই বাছাই করে ব্যাবস্থা নিবেন।