প্রেস বিজ্ঞপ্তি : নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতাকর্মীরা বলেছেন, হরতাল-অবরোধ-দ্রব্যমূল্য বৃদ্ধির এই সময়ে দেশে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই। আর তাই নতুনধারা নির্বাচনে অংশ নিচ্ছে না। ২৭ নভেম্বর বেলা ১১ টায় বিজয় মিলনায়তন (২৭/৭ তোপখানা রোড(পঞ্চম তলা)-এ ঢাকা দ্রব্যমূল্য বৃদ্ধি-সহিংসতার রাজনীতি-সীমাহীন দুর্নীতি, ১০০ বিলিয়ন ডলার ঋণ এবং অস্থিতিশীল পরিস্থিতিতে হটকারী নির্বাচনে অংশ গ্রহণে প্রতিবন্ধকতাসহ সামগ্রীক বিষয়ে সংবাদ সম্মেলন-এ নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী বলেন, নির্মম বাস্তবতার মধ্য দিয়ে এগিয়ে চলছে আমাদের দৈনন্দিন জীবন। যেখানে নিয়ম করে রাজপথে অবরোধ-হরতাল আর সহিংসতাকে জনগণের কাঁধের উপর চাপিয়ে দিচ্ছে ছাত্র-যুব-কৃষক-শ্রমিক-মেহনতিজনতা বিরোধী-দুর্নীতিগ্রস্থ রাজনৈতিকচক্র। তারা যখন ক্ষমতায় ছিলো লোভ-মোহ আর সহিংসতার রাম রাজত্ব কায়েম করেছে, আর এখন যারা আছে তারা রামরাজত্ব ছাড়িয়ে আরো অনেকদূর এগিয়ে গেছে। ছাত্র-যুব-জনতার কথা ভাবার সময় কোন পক্ষেরই নেই। যারা ক্ষমতায় ছিলো, তারা অতিতের দুর্নীতির টাকায় রাজনৈতিক কর্মসূচির নামে মানুষের জীবন নিয়ে তামশা করে হলেও ক্ষমতায় আসার স্বপ্নবিভোর; আর যারা ক্ষমতায় আছে, তারা ক্ষমতাকে কুক্ষিগত করে আরো কয়েকদশক থাকার সংকল্প প্রকাশ করছে। মধ্যিখানে যুদ্ধাপরাধী-দুর্নীতিবাজ-জঙ্গী-সন্ত্রাসী-চাঁদাবাজরা আমজনতার জীবন বিষিয়ে তুলছে। কোথাও এরা ব্যাংক-বীমা-কর্পোরেট প্রতিষ্ঠান করে জনগণকে বোকা বানিয়ে হাজার হাজার কোটি টাকা পাচার করছে, আর কোথাও উন্নয়ন প্রকল্পের নামে মানুষের রক্তে উপার্জিত অর্থ লোপাট করছে, আবার কোথাও ফুটপাত দখল করে, বাস স্ট্যান্ড, রেল স্টেশন, লঞ্চঘাটসহ বিভিন্ন স্থাপনায় চাঁদাবাজী করে কোটি কোটি টাকা পাচার করছে। তারই ফলশ্রুতিতে আমরা এখন বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসে সবচেয়ে বেশি ঋণের রেকর্ড গড়েছি। ১০০ কোটি বিলিয়ন ডলার ঋণের বোঝা নিয়ে আমরা পদ্মা সেতু, মেট্রোরেল, এক্সপ্রেস হাইওয়ে, বঙ্গবন্ধু টানেল, এলিভেটেড হাইওয়েসহ বেশ কিছু প্রত্যক্ষ উন্নয়নের আত্মতুষ্টিতে ভুগলেও দ্রব্যমূল্যের বাজারে গিয়ে হুশ হারানোর দশায় পতিত হয়েছি। এমতবস্থ্ায় এ নির্বাচন সাধারণ মানুষের ভোটাধিকার প্রয়োগের চেয়ে বেশি সমস্যা তৈরি করবে, যা মরার উপর খড়ার ঘা হয়ে আমজনতাকে কষ্টের মুখোমুখি করবে বলে আমরা এ নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি।

এসময় লিখিত বক্তব্যটি ইংরেজিতে অনুবাদ করে পাঠ করেন নতুনধারা বাংলাদেশ এনডিবির সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা। উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম মেম্বার ও বাংলাদেশ কৃষক ফেডারেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ, ভাইস চেয়ারম্যান ডা. নূরজাহান নীরা, যুগ্ম মহাসচিব মনির জামান, সহ-সাংগঠনিক সম্পাদক শেখ লিজা, সদস্য আফতাব মন্ডল, মামুন রায়হানসহ অন্যান্য নেতৃবৃন্দ।