চট্টগ্রাম প্রতিনিধি : বিএনপি-জামায়াতের ডাকা টানা তিনদিনের অবরোধ শুরুর প্রথম দিন সকালে চট্টগ্রাম নগরে একটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়া হয়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ছয়টার দিকে নগরের ইপিজেড থানার সল্টগুলা ক্রসিং এলাকায় এ ঘটনা ঘটেছে।

এর আগে সোমবার (৩০ অক্টোবর) রাত ১০টার দিকে নগরের দামপাড়া বাস কাউন্টারের সামনে একটি মিনি বাসে কে বা কারা আগুন লাগিয়ে দেয়।

পুলিশ বলছে, চট্টগ্রাম নগরের সল্ট গুলা ক্রসিং এলাকায় বাসটি যাত্রী তোলার জন্য দাঁড়ায়। ওই সময় যাত্রীবেশে দুজন উঠে বাসে আগুন দিয়ে দ্রুত নেমে পড়েন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ইপিজেডের কর্মকর্তা মোহাম্মদ ইসমাইল বলেন, সকাল ছয়টার দিকে একটি বাসে আগুন দেওয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে যান। প্রায় আধঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

বাসটির চালকের বরাত দিয়ে ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হোসাইন বলেন, বাসটি যাত্রী তোলার জন্য সল্ট গুলা ক্রসিং এলাকায় দাঁড়ায়। ওই সময় যাত্রীবেশে দুজন উঠে বাসে আগুন দিয়ে দ্রুত নেমে পড়ে। জড়িত ব্যক্তিদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

সকাল থেকে বিএনপির তিন দিনের অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। আগামী বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত দেশব্যাপী রাজপথ, রেলপথ ও নৌপথে সর্বাত্মক অবরোধের ঘোষণা দিয়েছে দলটি। একই কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামও।