স্টাফ রিপোর্টার : অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন “যশোর মানব কল্যাণ ফাউন্ডেশন” এর পক্ষ থেকে রবিবার (২০ অক্টোবর) ঝিকরগাছার বিভিন্ন স্কুলে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি পালিত হয়েছে। উক্ত কর্মসূচির উদ্বোধন করেন ঝিকরগাছা বদরুদ্দীন মুসলিম (বি এম) হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সামাদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যশোর মানব কল্যাণ ফাউন্ডেশন বৃক্ষরোপণ কর্মসূচির যে উদ্যোগ নিয়েছে আমি এর জন্য সংশ্লিষ্টদের সাধুবাদ জানাচ্ছি। বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে আমাদের দেশেও উষ্ণতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যার কারণে দেখা দিচ্ছে খরা, ঘূর্ণিঝড় ও প্রচণ্ড তাপদাহের মতো নানা প্রাকৃতিক দুর্যোগ। তাই প্রাকৃতিক বিপর্যয় থেকে রক্ষা পেতে সবাইকে বৃক্ষরোপনে এগিয়ে আসতে হবে।

উক্ত কর্মসূচিতে যশোর মানব কল্যাণ ফাউন্ডেশন এর অন্যতম সংগঠক এবং যশোর জেলা ছাত্র ফোরাম, ঢাকা এর প্রতিষ্ঠাতা ইঞ্জিঃ নওয়াজীস ইসলাম রিয়েল এর তত্বাবধানে ঝিকরগাছা বিএম হাই স্কুল, ঝিকরগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাজমুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ-বনজ ও ঔষধি বৃক্ষ রোপণ ও বিতরণ করা হয়। ইঞ্জি: নওয়াজিস ইসলাম রিয়েল বলেন, বিশিষ্ট সমাজসেবক ও ঝিকরগাছা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সাবিরা নাজমুলের সার্বিক সহযোগিতায় গত শনিবার থেকে যশোর মানব কল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে যশোর জেলাব্যাপী কয়েক হাজার গাছের চারা রোপণ ও বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। ভবিষ্যতেও আমাদের এ ধরনের সামাজিক এবং মানবিক কর্মসূচি অব্যাহত থাকবে। এসময় উপস্থিত ছিলেন সোলায়মান আজাদ, আসিফ আল হিমেল, নাফিস ইসলাম অনিক, ফারহান খান রথী, মোঃ লিটন হোসেন, মাহামুদুল হাসান তমাল, মোঃ শাহিনুর রহমান, পাইলট হোসেন প্রিন্স, রাকিব হাসান, কবির, রুহান, সাফুয়ান, ইনামুল, আমিন, সেতু সহ বিভিন্ন স্বেচ্ছাসেবক বৃন্দ।