নিজস্ব প্রতিবেদক : আবাসন ব্যবসার ফাঁদ পেতে ক্রেতাদের ডেকে নিয়ে পিস্তলের মতো গ্যাসলাইট দিয়ে ভয় দেখিয়ে টাকা লুট করে ডেভলপার কোম্পানির কর্মকর্তা ও ভাড়াটে সহযোগীরা! এক ব্যবসায়ীর ৭২ লাখ টাকা হাতিয়ে নেয়ার পর অভিযান চালিয়ে রাজধানীর মিরপুর থেকে ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ডামি পিস্তল তৈরি ও বিক্রিতে জড়িতদের ধরতে চলছে তদন্ত।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপ-কমিশনার মাকছুদের রহমান।

দেখতে হুবহু পিস্তলের মতো গ্যাসলাইট দিয়ে ভয় দেখিয়েই মঙ্গলবার (৮ অক্টোবর) রাজধানীর মিরপুর থেকে ৭২ লাখ টাকা লুটের অভিযোগ উঠে। অভিযোগ পেয়ে অনুসন্ধানে নামে পুলিশ। গ্রেফতার করা হয় ছয়জনকে, উদ্ধার করা হয় ৫৭ লাখ টাকা।

গ্রেফতাররা হলেন: মো. মহসিন মুন্সি, মো. মাজাহারুল ইসলাম, মো. রেজাউল করিম, মো. তৈয়ব, মো. হুমায়ুন কবির ও নূর মোহাম্মদ ওরফে নতু।

মিরপুর বিভাগের উপ-কমিশনার মাকছুদের রহমান জানান, ডাকাতিতে জড়িত খোদ রিয়েল এস্টেট কোম্পানির কর্মকর্তা ও ভাড়াটে লোকজন। নাফকো ডেভলপার কোম্পানি থেকে নির্মাণাধীন ভবনের তিনটি ফ্লোর কেনেন এক ব্যবসায়ী। সবশেষ ৭২ লাখ টাকা দিয়ে মঙ্গলবার রেজিস্ট্রেশনের কথা চূড়ান্ত হয়। অফিসে গেলে আটকে রেখে সব টাকা নিয়ে পালিয়ে যায় অস্ত্রধারীরা।

তিনি বলেন, রিয়েল এস্টেট কোম্পানির পাশের কক্ষে স্ত্রী-সন্তানসহ বাদীকে বন্দি করা হয়। এরপর তার টাকা নিয়ে চক্রটির সদস্যরা চলে যান। এ ঘটনার সঙ্গে রিয়েল স্টেট কোম্পানির এমডিও জড়িত।

এর আগেও একই কোম্পানির বিরুদ্ধে একই কায়দায় ডাকাতির অভিযোগ রয়েছে জানিয়ে মাকছুদের রহমান বলেন, ডামি এসব পিস্তল কোথায় তৈরি ও বিক্রি হয় তার তদন্ত চলছে। ঘটনায় জড়িত বাকিদের গ্রেফতার ও লুট হওয়া অবশিষ্ট টাকা উদ্ধারের চেষ্টা চলছে।