সাঈদ ইবনে হানিফ : দেশের দক্ষিণ পশ্চিম বঙ্গের জনগুরুত্ব সড়ক বেনাপোল ঢাকা ভায়া পদ্মাসেতু। এ মহাসড়কের যশোর অংশের বাঘারপাড়া উপজেলার জামদিয়া ইউনিয়নের ধলগারাস্তা মোড়ে পথচারীদের চলাচলের সুবিধার্থে স্থাপিত হচ্ছে দিগনির্দেশনা বোর্ড।

বাংলাদেশ সড়ক পরিবহন (বিআরটিসি)র সার্বিক তত্বাবধানে ইতিমধ্যে এই নির্দেশনা বোর্ডের বেশকিছু প্রয়োজনীয় উপকরণ আনা হয়েছে। আশা করা হচ্ছে অতিশীঘ্রই পথচারীরা এর সুফল পেতে যাচ্ছে। ২৭ ডিসেম্বর’২০২৩ বুধবার সকালে সড়ক ও পরিবহনের সংগে সংশ্লিষ্টরা এ সমস্ত নির্মান সামগ্রী পরিবহনযোগে ধলগা রাস্তা মোড়ে এনে জড়ো করছেন।

জানা গেছে, (পূর্ব পশ্চিম এবং উত্তর দক্ষিণ) চারটি রাস্তার মোড় হওয়ায় পরিবহন এবং উভয়ের এই স্থানটি গুরুত্বপূর্ণ। যে কেউ এই মোড়ে আসলে রাজধানীসহ দেশের যে কোন অঞ্চলের কত দুরত্ব সব একনজরে জেনে নেওয়া যাবে। একই সাথে সহজে দিকনির্দেশনা বোঝা যাবে। ধারণা করা হচ্ছে পথচারীরা যাতে করে ভুল দিগনির্দেশনা পেয়ে ভোগান্তির শিকার না হয় সে ক্ষেত্রেও এই বোর্ডটি ভালো ভূমিকা রাখবে।

এছাড়াও এ বোর্ডে বৈদ্যতিক চলমান মনিটর থাকবে যাতে করে সল্প লেখাপড়া মানুষ জেনে নিতে পারবে তাদের গন্তব্যে জায়গার দুরত্ব ও যাতায়াতের পরিবহনের ঠিকানা।